Teacher beaten by Parents

ভাগ্নেকে শাস্তি দেওয়ায় স্কুলে ঢুকে শিক্ষকদের বেধড়ক মার মামা ও তাঁর বন্ধুদের, হাওড়ায় ধৃত দুই

সোমবার ক্লাসে গোলমাল করায় এক ছাত্রকে শিক্ষক কান ধরে থাপ্পড় মেরেছিলেন বলে অভিযোগ। তার পর স্কুলে ঢুকে শিক্ষকদের বেধড়ক মারধর করার অভিযোগ ছাত্রের মামা এবং তাঁর বন্ধুদের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৮
Screen Grab

স্কুলের টিচার্স রুমে ঢুকে শিক্ষকদের বেধড়ক মারধর ছাত্রের মামার। — নিজস্ব চিত্র।

এ কেমন অভিভাবক! ক্লাসে ছাত্রকে শাস্তি দেওয়ায় শিক্ষকদেরই বেধড়ক মারধর ছাত্রের বাড়ির লোকজনের। ঘটনাটি হাওড়ার শ্যামপুরের নওদা নয়নচন্দ্র বিদ্যাপীঠ স্কুলে। এই ঘটনায় আতঙ্কিত শিক্ষকেরা।

Advertisement

সোমবার দশম শ্রেণির এক ছাত্র ইংরেজি ক্লাস চলাকালীন ক্লাসের মধ্যে গোলমাল করে বলে অভিযোগ। শাস্তি হিসাবে ইংরেজি শিক্ষক তাকে ক্লাস থেকে বার করে দেন। কিন্তু ছাত্রটি ক্লাসের বাইরে যেতে অস্বীকার করে। তখন শিক্ষক তাকে কান ধরে ওঠবোস করতে বলেন। একটি চড়ও মারেন বলে অভিযোগ। তখনকার মতো সব শান্ত হয়ে গেলেও গোলমাল বাড়তে থাকে।

স্কুলের টিফিনের সময়ে শিক্ষকদের বসার ঘরে চড়াও হয় ওই ছাত্রের আত্মীয়-সহ চার স্থানীয় বাসিন্দা। টিচার্সরুমে ঢুকেই লোকজন ঝাঁপিয়ে পড়ে ইংরেজির শিক্ষক এবং অন্য শিক্ষকদের বেধড়ক মারধর করতে থাকেন। কিল, চড় এবং ঘুষি পড়তে থাকে শিক্ষকদের উপর। কয়েক জন শিক্ষক আহত হন। গোটা ঘটনাটাই টিচার্স রুমে লাগানো সিসিটিভি ক্যামেরায় বন্দি হয়। পরে মারধরের ওই ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়ে যায়। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এই ঘটনায় আতঙ্কিত শিক্ষকেরা। এর প্রেক্ষিতে শ্যামপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনার খবর চাউর হতেই তীব্র প্রতিবাদ করেন অভিভাবকেরা এবং প্রাক্তন ছাত্রেরা। এই ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। ধৃতদের মধ্যে আছেন ছাত্রের মামা এবং মামার বন্ধু। ধৃতদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে। মঙ্গলবারই ধৃতদের উলুবেড়িয়া আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement