Kona Expressway Accident

কোনা এক্সপ্রেসওয়েতে সরকারি বাসের ধাক্কায় মৃত্যু সাইকেল আরোহীর, আটক ঘাতক বাসের চালক

হাওড়ায় কোনা এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় মৃত্যু সাইকেল আরোহীর। দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে। ঘাতক বাসটি দুর্গাপুর থেকে কলকাতার দিকে আসছিল বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৬
ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ।

ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ। —নিজস্ব চিত্র।

কোনা এক্সপ্রেসওয়েতে সরকারি বাসের ধাক্কায় মৃত্যু সাইকেল আরোহীর। বৃহস্পতিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে হাওড়ায় কোনা এক্সপ্রেসওয়ে এবং ক্যারি রোডের সংযোগস্থলে। ঘাতক বাসটি দুর্গাপুর থেকে কলকাতার দিকে আসছিল। সেই সময়েই সাইকেল আরোহীকে পিছন থেকে ধাক্কা মারে ওই সরকারি বাসটি। দুর্ঘটনার পর পরই গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন কর্তব্যরত ট্র্যাফিক সার্জেন্ট। কিন্তু পথেই মৃত্যু হয় সাইকেল আরোহীর। হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মৃত ব্যক্তির নাম তপনকুমার দে। বাড়ি হাওড়ার আন্দুলে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি বৃহস্পতিবার দুপুরে সাইকেলে চেপে কাজে যাচ্ছিলেন। সেই সময়ে কোনা এক্সপ্রেসওয়ের উপর ক্যারি রোডের সংযোগস্থলের কাছে কলকাতাগামী সরকারি বাসটি পিছন থেকে এসে ধাক্কা মারে সাইকেল আরোহীকে। ছিটকে রাস্তার উপরে পড়েন তিনি। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। ঘাতক বাসটি ও বাসের চালককে আটক করেছে পুলিশ। কী কারণে দুর্ঘটনা ঘটল, বাসটির গতি বেশি ছিল কি না, সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল কি না, তা জানার চেষ্টা করছে স্থানীয় থানার পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে এই পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে বেশ শোরগোল পড়ে গিয়েছিল। দুর্ঘটনার জেরে স্বল্প সময়ের জন্য যান চলাচলও আংশিক বিঘ্নিত হয়েছিল। পরে অবশ্য পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে বাসের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু ঘিরে এলাকাবাসীদের একাংশের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে। পথচলতি মানুষের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement