arrest

হাওড়ায় আইনজীবীর উপর হামলার ঘটনায় গ্রেফতার যুবক, খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় অভিযোগ

বৃহস্পতিবার রাতে হর্ষপ্রতাপ সিংহ নামে এক আইনজীবীকে সালকিয়া এলাকায় রাস্তায় ফেলে মারধর করার অভিযোগ উঠেছিল কয়েক জন যুবকের বিরুদ্ধে। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে আদিত্যকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৭:১৮
One arrested on the case of attacking a lawyer in Howrah

ধৃতকে নিয়ে যাওয়া হচ্ছে আদালতে।

হাওড়ায় আইনজীবীর উপর হামলার ঘটনায় এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম আদিত্য নারায়ণ সিংহ। শুক্রবার রাতে মালিপাচঁঘড়া থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে। অভিযুক্তের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার রাতে হর্ষপ্রতাপ সিংহ নামে এক আইনজীবীকে সালকিয়া এলাকায় রাস্তায় ফেলে মারধর করার অভিযোগ উঠেছিল কয়েক জন যুবকের বিরুদ্ধে। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে আদিত্যকে। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, গুরুতর আঘাত করা, চুরি, একাধিক জন মিলে অপরাধ করা ইত্যাদি ধারায় মামলা করা হয়েছে। ধৃতকে শনিবার হাজির করানো হয় আদালতে। তাঁকে সাত দিনের জন্য পুলিশি হেফাজত রাখার নির্দেশ দেন বিচারক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাইক চালানো নিয়ে বচসার জেরে মারধর করা হয় ওই আইনজীবীকে।

ওই হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে শুক্রবার হাওড়া কোর্ট লক আপের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান আইনজীবীরা। এর জেরে এর ফলে হাওড়া আদালতের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট (চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট)-এর এজলাসের কাজকর্ম ব্যাহত হয়। হাওড়া আদালতের ক্রিমিনাল বার লাইব্রেরির সম্পাদক গৌতম ঢ্যাং বাকি অভিযুক্তদের গ্রেফতারের দাবি তুলেছেন।

আরও পড়ুন
Advertisement