Mobile Grocery Shop

ভ্রাম্যমাণ বাজারে কম দামে আনাজ

শনিবার সকালে সিজা কামালপুর পঞ্চায়েত ও সিজা কামালপুর সমবায়ের যৌথ উদ্যোগে দু’টি ‘ই-কার’-এ আনাজ বিক্রি হল মুক্তারপুর রেলগেট সংলগ্ন এলাকায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ০৮:১৪
—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

বাজারে আনাজের দাম এখনও চড়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো প্রশাসন বিভিন্ন বাজারে অভিযান চালাচ্ছে। বলাগড়েও তা চলছে। পাশাপাশি, চারটি পঞ্চায়েতের পাঁচটি সমবায়ে ‘সুফল বাংলা’ স্টল খোলা হয়েছে। যেখানে প্রশাসন চাষিদের কাছ থেকে সরাসরি আনাজ কিনে কম দামে বিক্রি করছে। এ বার গ্রামবাসীদের বাড়ির দোরগোড়ায় ভ্রাম্যমাণ বাজার নিয়ে যেতে উদ্যোগী হল প্রশাসন।

Advertisement

শনিবার সকালে সিজা কামালপুর পঞ্চায়েত ও সিজা কামালপুর সমবায়ের যৌথ উদ্যোগে দু’টি ‘ই-কার’-এ আনাজ বিক্রি হল মুক্তারপুর রেলগেট সংলগ্ন এলাকায়। এই কর্মসূচির ফিতে কেটে উদ্বোধন করেন বিডিও সুপর্ণা বিশ্বাস। ছিলেন জেলা পরিষদ সদস্য পূজাধর কর্মকার, বলাগড় পঞ্চায়েত সমিতির সভাপতি শিখা মণ্ডল প্রামাণিক, উপপ্রধান অরিজিৎ দাস-সহ পঞ্চায়েতের সদস্যেরা। দু’টি গাড়িতে ৩০ টাকা কেজি ধরে সাড়ে তিন কুইন্টাল আলু, তিন কুইন্টাল পেঁয়াজ এবং ২০ টাকা কেজি ধরে ৭ কেজি আদা ও ৭ কেজি রসুন বিক্রি হয়।

কম দামে আনাজ কিনতে পেরে খুশি মানুষ। এই উদ্যোগ যাতে বছরভর চলে, সেই আবেদনও জানিয়েছেন তাঁরা। উপপ্রধান বলেন, “আরও চারটি গাড়ি বাড়িয়ে এই অঞ্চলের বিভিন্ন মোড়ে আনাজ বিক্রি চলবে বেশ কয়েক দিন। এ দিন বাজারদরের চেয়ে কেজিতে ৫-৭ টাকা কমে আনাজ বিক্রি হয়েছে। তড়িঘড়ি কর্মসূচি হওয়ায় দামের তালিকা টাঙানো যায়নি। রবিবার থেকে ওই তালিকা গাড়িতেই টাঙানো থাকবে। চাহিদা অনুযায়ী আনাজ পেলে এই কর্মসূচি চালানো
যেতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement