TMC Inner Conflict

২১ জুলাইয়ের আগে হাওড়ায় তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্ব’! বিধায়কের বিরুদ্ধে সরব ব্লক সভাপতি

বালির তৃণমূল বিধায়ক রানা চট্টোপাধ্যায় এবং হাওড়া সদরের তৃণমূল যুব সভাপতি কৈলাশ মিশ্র গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব। এর ফলে ২১ জুলাই সমাবেশের আগে অস্বস্তিতে জেলা তৃণমূল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২৩:৪০

—প্রতীকী চিত্র।

২১ জুলাইয়ের সমাবেশ নিয়ে প্রকাশ্যে তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্ব’। বালির তৃণমূল বিধায়ক রানা চট্টোপাধ্যায় এবং হাওড়া সদরের তৃণমূল যুব সভাপতি কৈলাশ মিশ্র গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব। এর ফলে ২১ জুলাই সমাবেশের আগে অস্বস্তিতে জেলা তৃণমূল।

Advertisement

এক সময় বিধায়ক ঘনিষ্ঠ বর্তমানে বালির ব্লক সভাপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একটি ভিডিও ভাইরাল (এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) হয়েছে। যাতে উনি বলেছেন, “তাঁর সাথে কোনও রকম আলোচনা ছাড়া এবং তাঁকে না জানিয়েই বিধায়ক হোয়াটস অ্যাপে কর্মীদের বার্তা দিয়েছেন ২১ জুলাই সমাবেশে যোগ দিতে। কিন্তু আলাদা ভাবে কোনও রকম প্রস্তুতি সভার নির্দেশ দেননি।” অভিজিৎ জানান, দলের শীর্ষনেতৃত্ব বার বার বলেছেন প্রস্তুতি সভা করতে এবং ব্লকের সভাপতি ও কর্মীদের জানিয়ে সব কর্মসূচি নিতে। কিন্তু এ ক্ষত্রে তা করেননি বিধায়ক। ফলে দলের একাংশ ক্ষুব্ধ। এ বিষয়ে তিনি সুব্রত বক্সী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করতে চান।

যুব সভাপতি কৈলাশ মিশ্র জানান, সবাইকে একসঙ্গে নিয়ে চলা উচিত। কিন্তু বিধায়ক তা করছেন না।

বিধায়ক অবশ্য এই ঘটনাকে গোষ্ঠীদ্বন্দ্ব বলে মানতে চাননি। তিনি জানান, ২১ জুলাইয়ের সমাবেশ নিয়ে দলের যে নির্দেশ সেটি নেতাকর্মীদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement