Rachana Banerjee

জয়ের পর নিজের কেন্দ্রে হাসপাতাল পরিদর্শনে রচনা, আশ্বাস, ‘হুগলির মানুষের চিকিৎসা হবে এখানেই’

শনিবার বিকেলে ধনেখালি স্টেট জেনারেল হাসপাতালে গেলেন রচনা। সেখানে কথা বললেন রোগীদের সঙ্গে। তাঁদের স্বাস্থ্যের খোঁজ নিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ধনেখালি শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২১:১৬
ধনেখালির হাসপাতালে নতুন নির্বাচিত সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়।

ধনেখালির হাসপাতালে নতুন নির্বাচিত সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

হুগলির হাসপাতাল ঘুরে দেখলেন সেখানকার নতুন নির্বাচিত সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। শনিবার ধনেখালির হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে কথা বললেন তিনি। খতিয়ে দেখলেন সেখানকার চিকিৎসা পরিষেবা। রচনা আশ্বাস দেন, হুগলির মানুষকে চিকিৎসার জন্য আর অন্য জায়গায় যেতে হবে না।

Advertisement

৪ জুন লোকসভা ভোটের ফল প্রকাশিত হয়েছে। তার ১১ দিনের মাথায় শনিবার বিকেলে ধনেখালি স্টেট জেনারেল হাসপাতালে গেলেন রচনা। সেখানে কথা বললেন রোগীদের সঙ্গে। তাঁদের স্বাস্থ্যের খোঁজ নিলেন। এর পর তিনি বলেন, ‘‘অসুস্থ মানুষের পাশে যদি থাকা যায়, তার থেকে আর বড় কিছু হতে পারে না।’’ এর পর হাসপাতাল চত্বর ঘুরে দেখেন রচনা। রোগী, হাসপাতাল কর্মীদের আবদার মেনে নিজস্বী তোলেন তিনি।

পরে রচনা বলেন, ‘‘মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। সিএমও এবং বিএমও-র সঙ্গে কথা হয়েছে। আগামী দিনে চিকিৎসা পরিষেবা উন্নয়নের জন্য যা প্রয়োজন, তা করব। ধনেখালির এত বড় হাসপাতালে পরিষেবা যাতে আরও উন্নত হয়, তার চেষ্টা করব।’’

রচনা আরও জানান, অনেকেই চিকিৎসার জন্য চেন্নাই, বেঙ্গালুরু যান। আবার এ রাজ্যে বাংলাদেশ থেকে অনেকে আসেন চিকিৎসার জন্য। তাঁর কথায়, ‘‘আমরা চাইব, হুগলি মানুষকে যেন বাইরে যেতে না হয়। তাঁরা যাতে এখানেই চিকিৎসা করাতে পারেন।’’ হাসপাতাল থেকে বেরিয়ে ধনেখালি বাসস্ট্যান্ডে তৃণমূলের বিজয় উৎসবেও যোগ দেন রচনা। স্থানীয়দের সঙ্গে জনসংযোগ সারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement