App Cab Drivers

ক্যাব-চালকদের বিশেষ প্যাকেজ

সংশ্লিষ্ট সংস্থাগুলি এ বার বোনাস না দিলেও, নির্দিষ্ট সংখ্যক ‘ট্রিপ’ করলে তা অনুযায়ী কিছু টাকা বিশেষ প্যাকেজ হিসেবে দেওয়ার কথা জানিয়েছে। চালকদের ওই সংগঠনটি জানিয়েছে, গত পাঁচ বছর ধরে এই দাবিতে আন্দোলন চলছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ০৫:৫৭

—প্রতীকী চিত্র।

শারদ মরসুমকে সামনে রেখে বিভিন্ন অ্যাপ-ক্যাব সংস্থার কাছে চালকদের বোনাস অথবা বিশেষ প্যাকেজ দেওয়ার জন্য সরব হয়েছিল সিপিএমের শ্রমিক সংগঠন সিটু অনুমোদিত ‘ওলা উব্‌র অ্যাপ ক্যাব অপারেটর্স অ্যান্ড ড্রাইভার্স ইউনিয়ন’। শেষমেশ সংস্থাগুলি চালকদের জন্য বিশেষ প্যাকেজ দেওয়ার কথা জানিয়েছে।

Advertisement

সংশ্লিষ্ট সংস্থাগুলি এ বার বোনাস না দিলেও, নির্দিষ্ট সংখ্যক ‘ট্রিপ’ করলে তা অনুযায়ী কিছু টাকা বিশেষ প্যাকেজ হিসেবে দেওয়ার কথা জানিয়েছে। চালকদের ওই সংগঠনটি জানিয়েছে, গত পাঁচ বছর ধরে এই দাবিতে আন্দোলন চলছে। তাদের অভিযোগ, গিগ ও প্ল্যাটফর্ম কর্মীদের বোনাস দেওয়ার জন্য রাজ্যে কোনও নির্দিষ্ট আইন নেই। ইউনিয়নের তরফে সিটু নেতা ইন্দ্রজিৎ ঘোষের বক্তব্য, ‘‘আগামী দিনে শ্রমিকের অধিকার অর্জন করতে ‘বোনাস আইন ১৯৬৫’ অনুযায়ী সব চালকদের জন্য বোনাস আদায় করা আমাদের লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement