Howrah fire

হাওড়ায় প্লাস্টিকের গুদামে আগুন, দেড় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনল দমকলের পাঁচ ইঞ্জিন

আগুনে ভস্মীভূত হয়ে গেল হাওড়ার বেলুড়ে একটি প্লাস্টিকের গুদাম। শুক্রবার সকালে বিকে পাল টেম্পল রোডের উপর ওই গুদামে আগুন লাগে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৫:১৮

—প্রতীকী ছবি।

আগুনে ভস্মীভূত হয়ে গেল হাওড়ার বেলুড়ে একটি প্লাস্টিকের গুদাম। শুক্রবার সকালে বিকে পাল টেম্পল রোডের উপর ওই গুদামে আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সকাল ১১টা নাগাদ গোডাউন থেকে ধোঁয়া বেরোতে দেখেন এলাকার মানুষজন। মুহূর্তের মধ্যেই গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। এলাকাটি অত্যন্ত ঘিঞ্জি হওয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। আশপাশেও বেশ কিছু কারখানা ও জনবসতি রয়েছে। তার ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা ছড়ায়। প্রথমে এলাকার মানুষেরাই আগুন নেভানোর কাজে হাত লাগান। খবর দেওয়া হয় দমকলেও।

দমকল আধিকারিক সোমনাথ প্রামাণিক জানান, গুদামে প্রচুর প্লাস্টিক মজুত ছিল। কিন্তু আগুন নেভানোর কোনও ব্যবস্থা ছিল না। ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষাধিক টাকা। আগুন লাগার কারণ খতিয়ে দেখতে হবে। শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলেই প্রাথমিক অনুমান দমকল কর্মীদের। স্থানীয় তৃণমূল নেতা রিয়াজ আহমেদ বলেন, ‘‘দমকল না এলে বড়সড় বিপত্তি ঘটে পারত।’’

আরও পড়ুন
Advertisement