Ration Distribution Case

সল্টলেক, দমদমের পর হাওড়াতেও ইডি, জ্যোতিপ্রিয়-ঘনিষ্ঠের বাড়িতেও হানা তদন্তকারীদের

স্থানীয়দের অনুমান, জ্যোতিপ্রিয়ের সঙ্গে সম্পর্কের খাতিরেই হয়তো অভিজিতের বাড়িতে হানা দিয়েছে ইডি। যদিও ইডির তরফে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি। ফলে বাড়ছে ধন্দ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৩:৪৬
কেন্দ্রীয় বাহিনী দিয়ে বাড়ি ঘিরে চলছে ইডির তল্লাশি।

কেন্দ্রীয় বাহিনী দিয়ে বাড়ি ঘিরে চলছে ইডির তল্লাশি। — নিজস্ব চিত্র।

রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগে যখন ইডি রাজ্যের দাপুটে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ম্যারাথন তল্লাশি চালাচ্ছে, তখনই কেন্দ্রীয় সংস্থার অন্য একটি দল পৌঁছে গেল হাওড়ায়। সূত্রের খবর, হাওড়ার কদমতলায় জ্যোতিপ্রিয়র এক পরিচিতের বাড়িতে অভিযান চালাচ্ছে ইডি।

Advertisement

বৃহস্পতিবার সকালে ব্যাঁটরা থানার অন্তর্গত কদমতলার ভগবান চ্যাটার্জি লেনের একটি বাড়িতে প্রবেশ করেন ইডির ছয় আধিকারিক। তাঁদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। স্থানীয়দের দাবি, যে বাড়িতে ইডি আধিকারিকেরা ঢুকেছেন, সেটি অভিজিৎ দাস নামে এক ব্যক্তির। কিন্তু তাঁর বাড়িতে কেন কেন্দ্রীয় এজেন্সি? স্থানীয় সূত্রে খবর, অভিজিতের সঙ্গে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয়ের সম্পর্ক রয়েছে। রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগের তদন্তে যে দিন জ্যোতিপ্রিয় এবং তাঁর আপ্তসহায়কের বাড়িতে হানা দিল ইডি, ঘটনাচক্রে, সে দিনই হাওড়ায় অভিজিতের বাড়িতেও অভিযান চালাচ্ছে ইডি। সেই সূত্রেই স্থানীয়দের অনুমান, জ্যোতিপ্রিয়ের সঙ্গে সম্পর্কের খাতিরেই হয়তো অভিজিতের বাড়িতে হানা দিয়েছে ইডি। যদিও ইডির তরফে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি। ফলে বাড়ছে ধন্দ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা নাগাদ রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয়ের একাধিক বাড়িতে অভিযান চালায় ইডি। দীর্ঘ ক্ষণ ধরে বাড়ির ভিতরেই রয়েছেন ইডি আধিকারিকেরা। জানা গিয়েছে, ইডির হানার সময় বাড়িতেই ছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয়। মন্ত্রীর পাশাপাশি, কেন্দ্রীয় বাহিনী নিয়ে তাঁর আপ্তসহায়ক অমিত দে’র নাগেরবাজারের ফ্ল্যাটেও হানা দেন ইডির তদন্তকারী আধিকারিকেরা। কিন্তু সেই সময় বাড়িতে ছিলেন না অমিত। ইডি সূত্রে খবর, রেশন বণ্টনে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পর নাম উঠে এসেছে জ্যোতিপ্রিয়ের। সেই সূত্রেই মন্ত্রী এবং তাঁর আপ্তসহায়কের বাড়িতে অভিযান ইডির। সেই একই সূত্রে হাওড়ার কদমতলায় অভিজিতের বাড়িতেও ইডি অভিযান চালাচ্ছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement