Hawkers Corner

ফের হকার্স কর্নার নির্মাণ বন্ধ

জায়গায় হকার্স কর্নার হওয়ার কথা, সেটি জেলা পরিষদের না পূর্ত দফতরের, তা নিয়ে টানাপড়েন চলছে মাস চারেক ধরে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০৮:৪৩
পূর্ত দফতরের উল্টো দিকে হকার্স কর্নার তৈরির কাজ বন্ধ।

পূর্ত দফতরের উল্টো দিকে হকার্স কর্নার তৈরির কাজ বন্ধ। নিজস্ব চিত্র।

ফের মহকুমা লাইব্রেরি সংলগ্ন জায়গায় আরামবাগ পুরসভার হকার্স কর্নার নির্মাণ বন্ধ করে দিল প্রশাসন। এ বার পূর্ত দফতর কিছু নথি পাঠিয়ে আপত্তি তোলায় মঙ্গলবার থেকে নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন মহকুমাশাসক সুভাষিণী ই।

Advertisement

যে জায়গায় হকার্স কর্নার হওয়ার কথা, সেটি জেলা পরিষদের না পূর্ত দফতরের, তা নিয়ে টানাপড়েন চলছে মাস চারেক ধরে। গত মার্চ মাসের মাঝামাঝি রাস্তার গায়ে জলাশয় ভরাট করে বেআইনি ভাবে হকার্স কর্নার নির্মাণের অভিযোগ ওঠে পুরসভার বিরুদ্ধে। পূর্ত দফতর এবং স্থানীয় মানুষের অভিযোগের ভিত্তিতে কাজটি বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন মহকুমাশাসক। পরে কয়েক দফা শুনানি এবং পুরসভা থেকে জমা দেওয়া নথির ভিত্তিতে জলাশয়টি রেখে পুরসভা সেই নির্মাণ করতে পারবে বলে মহকুমাশাসক জানিয়েছিলেন। পুরসভার দাবি করেছিল, নথি অনুয়ায়ী জেলা পরিষদের জমি পুরসভাকে দেওয়া হয়েছে। সেই মতো পুরসভা ফের গত ২২ জুলাই থেকে নির্মাণকাজ শুরু করে।

সম্প্রতি পূর্ত দফতর থেকে নথি পাঠানো হয়েছে জানিয়ে মহকুমাশাসক বলেন, “জায়গাটি আরামবাগ-বর্ধমান রোডের জন্য তারা যে অধিগ্রহণ করেছে, সে সংক্রান্ত নথি পাঠিয়ে আপত্তি তুলেছে পূর্ত দফতর। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আপাতত কাজটা বন্ধ রাখা হয়েছে। জায়গাটা পূর্ত দফতরের প্রমাণ হলে পুরসভা সেখানে কাজ করতে পারবে না।’’

পূর্ত দফতরের(নির্মাণ) জেলা এগ্‌জ়িকিউটিভ ইঞ্জিনিয়ার জয়দেব সিকদার বলেন, “সংশ্লিষ্ট জায়গাটি যে পূর্ত দফতরের, সে সংক্রান্ত যাবতীয় নথি মহকুমাশাসককে পাঠিয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।” মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো নিজেদের জায়গা কোথায় কী আছে, দেখে সেই মতো ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

পুরসভার চেয়ারম্যান সমীর ভান্ডারী বলেন, “মহকুমাশাসকের নির্দেশে কাজ বন্ধ রাখা হয়েছে। অথচ, বাম আমল থেকে পুরসভায় যে নথি আছে, তাতে দেখা যাচ্ছে জায়গাটা জেলা পরিষদের নামে। জেলা পরিষদ জায়গাটা পুরসভাকে দেয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement