Demand of Salary Hike

চতুর্থ শ্রেণির কর্মীদের বেতন বৃদ্ধির দাবি ইএসআইতে

সংগঠন সূত্রের দাবি, সহ-সভাপতি পীযূষকান্তি দত্ত পদোন্নতি থেকে বঞ্চিত রয়েছেন। সভাপতি রতিরঞ্জনের সামনেই অবসর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ০৯:২১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

রাজ্যে ইএসআই হাসপাতালের চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কর্মীদের বেতন বৈষম্য দূর করা-সহ নানা দাবিতে স্মারকলিপি দেওয়া হল পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের ইএসআই রাজ্য শাখার তরফে। গত শুক্রবার ওই স্মারকলিপি দেওয়া হয় ইএসআইয়ের অধিকর্তা তন্ময় চক্রবর্তীর হাতে।

Advertisement

ওই কর্মসূচিতে সংগঠনের সভাপতি রতিরঞ্জন দেবনাথ, সম্পাদক সুবীর চট্টোপাধ্যায়, সহ-সভাপতি পীযূষকান্তি দত্ত ও দিব্যেন্দু রায়ের পাশাপাশি রাজ্যের বিভিন্ন ইএসআই হাসপাতালের চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কর্মীদের প্রতিনিধি উপস্থিত ছিলেন। আন্দোলনকারীদের বক্তব্য, ওই কর্মীদের বেতন মাত্র ১২ হাজার টাকা। এই টাকায় তাঁরা সংসার চালাতে পারছেন না। অথচ, একই পদে অন্য নানা ক্ষেত্রে বেতন বৃদ্ধি হয়েছে। ইএসআইয়ের ক্ষেত্রে তা হবে না কেন, এই প্রশ্ন তাঁরা তুলছেন।

ওই সংগঠন সূত্রের দাবি, সহ-সভাপতি পীযূষকান্তি দত্ত পদোন্নতি থেকে বঞ্চিত রয়েছেন। সভাপতি রতিরঞ্জনের সামনেই অবসর। কিন্তু অর্থ দফতর থেকে নির্দিষ্ট ফাইল সংশ্লিষ্ট দফতরে পৌঁছয়নি। ওই ফাইল দ্রুত যাতে সংশ্লিষ্ট দফতরে আসে, সেই দাবি জানানো হয়। এ ছাড়াও বিভিন্ন পদের কর্মীদের পদোন্নতির দাবি
জানানো হয়।

সংগঠনের এক কর্মকর্তা জানান, রাজ্যের ইএসআই হাসপাতালগুলি মিলিয়ে চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কর্মী রয়েছেন ৮২৫ জন। তার মধ্যে হুগলি ও হাওড়া জেলা মিলিয়ে ওই সংখ্যা পাঁচশোরও বেশি। এই দুই জেলাতেই তিনটি করে ইএসআই হাসপাতাল রয়েছে। হুগলিতে রয়েছে ব্যান্ডেল, গৌরহাটি এবং শ্রীরামপুরে। হাওড়ার উলুবেড়িয়া, বালিটিকুরি
এবং বেলুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement