R G Kar Hospital Incident

জুতো ছুড়ে ধৃত বিজেপি নেত্রী, মিলল জামিনও

পুলিশকর্মীদের দিকে জুতো ছোড়ার অভিযোগে পম্পা অধিকারী নামে এক বিজেপি নেত্রীকে বুধবার গ্রেফতার করল পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৭
ধৃত পম্পা অধিকারী।

ধৃত পম্পা অধিকারী। নিজস্ব চিত্র।

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে গত সোমবার চুঁচুড়ায় জেলাশাসকের কার্যালয় অভিযানে নেমেছিল বিজেপি। পথে পুলিশ তাদের আটকায়। সেই সময় পুলিশকর্মীদের দিকে জুতো ছোড়ার অভিযোগে পম্পা অধিকারী নামে এক বিজেপি নেত্রীকে বুধবার গ্রেফতার করল পুলিশ। এ দিনই ধৃতকে চুঁচুড়া আদালতে হাজির করানো হলে বিচারক ১ হাজার টাকার বন্ডে তাঁর জামিন মঞ্জুর করেন।

Advertisement

গ্রেফতারের পরেই দলীয় নেত্রীর জামিন মেলায় খুশি বিজেপি। শাসক শিবিরকে কটাক্ষ করে বিজেপির রাজ্য নেতা স্বপন পাল বলেন, ‘‘তৃণমূল নিজেদের স্বার্থে পুলিশকে ব্যবহার করে। কিন্তু বারবার আদালতে গিয়ে শাসকদলের মুখ পোড়ে।’’ হুগলি-চুঁচুড়া শহর তৃণমূল সভাপতি সঞ্জীব মিত্র বলেন, ‘‘পুলিশের সঙ্গে দুর্ব্যবহার করলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রেও তাই হয়েছে। এর সঙ্গে দলের কোনও যোগ নেই।’’

চন্দননগর কমিশনারেটের কর্তা জানান, এ দিন ভোরে রিষড়ার বাড়ি থেকে পম্পাকে গ্রেফতার করা হয়। ভারতীয় ন্যায়সংহিতা অনুযায়ী পুলিশের কাজে বাধা, বিশৃঙ্খলা সৃষ্টি করা প্রভৃতি ধারায় মামলা রুজু করা হয়েছিল।

গত সোমবার বিজেপির হুগলি ও শ্রীরামপুর সাংগঠনিক জেলার যৌথ উদ্যোগে ‘ডিএম অফিস চলো’ কর্মসূচি হয়। চুঁচুড়ায় ৩ নম্বর গেটের বিজেপির জেলা কার্যালয় থেকে মিছিল পিপুলপাতি থেকে হাসপাতাল রোড ধরে ঘড়ির মোড়ে পৌঁছেই পুলিশ বাধায় থমকে যায়। পুলিশের সঙ্গে বিজেপি নেতা-কর্মীদের বচসা, ধাক্কাধাক্কি হয়। সেই সময়েই শ্রীরামপুর সাংগঠনিক জেলার বিজেপির সম্পাদিকা পম্পা মহিলা পুলিশকর্মীদের দিকে জুতো উঁচিয়ে দেখাতে থাকেন ও কিছুক্ষণ পরেই সেই জুতো ছুড়ে মারেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement