Woman Harassment

সালিশি সভায় মার, চুল কেটে ‘শাস্তি’ মহিলাকে

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, যে যুবকের সঙ্গে ওই মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্কের অভিযোগ উঠেছে, তাঁর স্ত্রী-ই সালিশি সভা ডাকার পিছনে আছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ০৮:১৬
An image of Harassment

—প্রতীকী চিত্র।

প্রতিবেশী এক যুবকের সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে, এমন অভিযোগ তুলে, সালিশি সভা ডেকে এক মহিলাকে প্রথমে বেধড়ক মারধর ও পরে তাঁর চুল কেটে নেওয়ার অভিযোগ উঠল। কোনও প্রত্যন্ত গ্রামে নয়, শুক্রবার এই ঘটনা ঘটেছে হাওড়ার দাশনগরের মোল্লাপাড়ায়। খবর পেয়ে পুলিশ পৌঁছে ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পাশাপাশি, দাশনগর থানা এই ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করে দুই যুবককে গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, মোল্লাপাড়ার বাসিন্দা এক ব্যক্তির স্ত্রী সম্প্রতি তাঁর স্বামীর ফোন নম্বর দেখেন ওই নির্যাতিতার মোবাইলে। এর পরেই তিনি এলাকায় রটিয়ে দেন, ওই মহিলার সঙ্গে তাঁর স্বামীর বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে। সেই খবর ছড়িয়ে পড়লে ওই মহিলাকে নিয়ে শুক্রবার মোল্লাপাড়ায় সালিশি সভা বসে। সেখানে প্রতিবেশী যুবকের সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক রাখার অভিযোগে তাঁকে বেধড়ক মারধর করা হয়। তাঁর চুলও কেটে নেওয়া হয়।

গোপন সূত্রে ওই সালিশি সভার খবর পেয়ে দাশনগর থানার পুলিশ মোল্লাপাড়ায় পৌঁছে নির্যাতিতাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কিন্তু ঘটনার অভিঘাতে তিনি এতটাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন যে, পুলিশের কাছে অভিযোগ জানাতে চাননি। তখন দাশনগর থানা স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে এবং এই ঘটনায় জড়িত সন্দেহে নিউ মোল্লাপাড়ার বাসিন্দা মহম্মদ সোনু (৩০) ও নাজিম মোল্লা (৩২) নামে দুই যুবককে গ্রেফতার করে। সোমবার ধৃতদের আদালতে তোলা হলে পাঁচ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। পুলিশ সূত্রের খবর, এই ঘটনায় বাকি অভিযুক্তেরা পলাতক। সোনু ও নাজিমকে জিজ্ঞাসাবাদ করে তাদের খোঁজ শুরু হয়েছে।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, যে যুবকের সঙ্গে ওই মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্কের অভিযোগ উঠেছে, তাঁর স্ত্রী-ই সালিশি সভা ডাকার পিছনে আছেন। প্রয়োজনে তাঁর বিরুদ্ধেও উপযুক্ত ব্যবস্থা নেওয়া হতে পারে। ঘটনা প্রসঙ্গে হাওড়ার নগরপাল প্রবীণকুমার ত্রিপাঠী বলেন, ‘‘নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। এই ধরনের ঘটনা কোনও ভাবে বরদাস্ত করা হবে না। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’’

আরও পড়ুন
Advertisement