Loud Dj Music

ডিজে বক্সের দৌরাত্ম্য, আটক ১ ডিহিভুরসুটে

স্থানীয় মানুষের অভিযোগ, কালীপুজোকে কেন্দ্র করে শনিবার ওই গ্রামের একাধিক জায়গায় ডিজে বাজানো হয়। পুজো মণ্ডপ ছাড়াও প্রায় আট-দশ জায়গায় ডিজে বাজানোর শব্দে মানুষজন নাকাল হন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
উদয়নারায়ণপুর শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ০৮:৩৪
ডিজে চালিয়ে চলছে নাচ।

ডিজে চালিয়ে চলছে নাচ। নিজস্ব চিত্র।

হুগলির তারকেশ্বরের পরে হাওড়ার উদয়নারায়ণপুর। ডিজে বক্সের দৌরাত্ম্য লেগেই আছে দুই পড়শি জেলায়। কালীপুজোকে কেন্দ্র করে শনিবার গভীর রাত পর্যন্ত ডিজের তাণ্ডবে অতিষ্ঠ হলেন উদয়নারায়ণপুরের ডিহিভুরসুট গ্রামের মানুষ। প্রথমে পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। পরে পুলিশ গিয়ে এক জনকে আটক করে। তিন জনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করা হয়েছে বলেও পুলিশের দাবি।

Advertisement

স্থানীয় মানুষের অভিযোগ, কালীপুজোকে কেন্দ্র করে শনিবার ওই গ্রামের একাধিক জায়গায় ডিজে বাজানো হয়। পুজো মণ্ডপ ছাড়াও প্রায় আট-দশ জায়গায় ডিজে বাজানোর শব্দে মানুষজন নাকাল হন। বেশি সমস্যায় পড়েন বয়স্ক এবং ছোটরা। এক গ্রামবাসীর অভিযোগ, ‘‘সকাল থেকেই গ্রামের বিভিন্ন জায়গায় তারস্বরে ডিজে বক্স বাজতে থাকে। বুকে কষ্ট হয়। আর, পুলিশকে ফোন করে জানালে থানায় গিয়ে অভিযোগ করতে বলা হয়।’’

শুধু ওই এলাকা নয়, ডিজের প্রচণ্ড শব্দে লাগোয়া হুগলি জেলার রাজবলহাটের মানুষও অতিষ্ঠ হয়ে ওঠেন। রাজবলহাট গ্রামের এক যুবক বলেন, ‘‘ডিজের আওয়াজে ঘরের আসবাবপত্র কাঁপছিল। বাড়ির বয়স্করা অসুস্থ বোধ করেন। পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি। শনিবার সারারাত এবং রবিবার সকাল পর্যন্ত তাণ্ডব চলেছে।’’ বাজি ও ডিজে বক্স বিরোধী মঞ্চের তরফে পুলিশ এবং রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদে ই-মেল মারফত অভিযোগ জানানো হয়।

হাওড়া গ্রামীণ জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘ওই গ্রামে একটি প্রাচীন কালীপুজোকে কেন্দ্র করে হাজার হাজার মানুষের সমাগম হয়। বেশ কয়েকটি জায়গায় মাইক ও বক্স বাজে। তবে পুলিশ সব সময় ওখানে মোতায়ন ছিল। ডিজে বন্ধ করা হয়েছে। এক জনকে আটক করা হয়েছে। তিন জনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। সংশ্লিষ্ট লোকেদের সতর্কও করা হয়েছে।’’ শুক্র ও শনিবার কালীপুজো উপলক্ষে তারস্বরে বক্স বাজানোর অভিযোগ উঠেছিল তারকেশ্বরের সন্তোষপুর পঞ্চায়েতের তেঘড়ি গ্রামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement