howrah station

বিদ্যুতের খুঁটি বেয়ে হাওড়ায় ট্রেনের মাথায় যুবক, সাময়িক বিঘ্ন চলাচলে, যাত্রীদুর্ভোগ

পূর্ব রেল সূত্রের খবর, হাওড়া স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনের মাথায় ওই যুবক উঠে পড়েন। খবর পাওয়া মাত্রই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তাঁকে নামানোর চেষ্টা শুরু হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২২:৫৫
বিদ্যুতের খুঁটিতে শিবম। ছবি: দেবদত্তা রায়।

বিদ্যুতের খুঁটিতে শিবম। ছবি: দেবদত্তা রায়।

ট্রেন ছাড়ার আগেই হঠাৎ নজরে এল তার মাথায় উঠে পড়েছেন এক যুবক। ঘটনার জেরে বুধবার রাতে হুলস্থুল হাওড়া স্টেশনে। ঘটনার জেরে বহু ট্রেনের যাত্রা বাতিল হওয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।

পূর্ব রেল সূত্রের খবর, হাওড়া স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনের মাথায় ওই যুবক উঠে পড়েন। খবর পাওয়া মাত্রই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তাঁকে নামানোর চেষ্টা শুরু হয়। সব ট্রেন বন্ধ করে দেওয়া হয়। কিন্তু এর পর ওই যুবক রেল লাইনের পাশের একটি বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েন। এর পর চড়েন লাগোয়া লোহার সেতুতে!

Advertisement
বিদ্যুৎস্পৃষ্ট শিবম মিশ্র।

বিদ্যুৎস্পৃষ্ট শিবম মিশ্র। নিজস্ব চিত্র।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী প্রাথমিক বিবৃতিতে বলেন, ‘‘রাত ১০টা নাগাদ এক ব্যক্তি উঠে পড়েন ৬ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের ছাদে। তাঁকে নামানোর চেষ্টা করা হচ্ছে। যে হেতু হাওড়ায় সবটা ইন্টারকানেকটেড, তাই ট্রেন চলাচল আপাতত বন্ধ।’’ ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলে প্রাথমিক ভাবে মনে করছে রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)।

পরে উদ্ধারের চেষ্টা চলাকালীন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই যুবকের পা গুরুতর জখম হয়। দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় হাওড়া হাসপাতালে। রেল পুলিশ সূত্রের খবর, ২৩ বছরের ওই যুবকের নাম শিবম মিশ্র। তিনি উত্তরপ্রদেশের শোনভদ্রা জেলার বাসিন্দা। পুলিশি জিজ্ঞাসাবাদে শিবম দাবি করেছেন, তিনি ট্রেন ধরার জন্য খুঁটির মাথায় চড়ে বসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement