‘সোনার রাম- সীতা কয়েন’ বিক্রি করতে গিয়ে দক্ষিণ ২৪ পরগনার তিন বাসিন্দা গ্রেফতার তারকেশ্বরে

নকল ‘সোনার মুদ্রা’র বিক্রি করতে আসা ধৃত তিন জন স্বীকার করে নেন যে, তাঁরা এই মুদ্রাগুলি শিয়ালদহ থেকে ২০-২৫ টাকায় কেনেন। ওই মুদ্রাগুলি বিভিন্ন এলাকায় হাজার হাজার টাকায় বিক্রি করেছেন।

Advertisement
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৮:১৭

মুদ্রায় খোদাই করা রাম-সীতা। সেটাই সোনার বলে বিক্রির চেষ্টা করছিলেন। ঠিক বিক্রির সময়ে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। নকল সোনার কয়েন বিক্রির চেষ্টা এবং প্রতারণার চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয় তিন জনকে। মঙ্গলবার হুগলির তারকেশ্বরের মুক্তারপুর এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে সব মিলিয়ে ত্রিশটির বেশি নকল সোনার মুদ্রা উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত তিন জনেরই বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং এলাকায়। মঙ্গলবার দুপুরে তারকেশ্বরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ‘সোনার কয়েন’ বলে নকল মুদ্রা বিক্রি করছিলেন তাঁরা। সোনার মুদ্রার কথা শুনে কৌতূহল বশত অনেকে ভিড় করেন। ওই তিন জন জানান, মাঠে কাজ করতে গিয়ে এই ‘সোনার’ মুদ্রাগুলি তাঁরা কুড়িয়ে পেয়েছেন। তাই নামমাত্র দামেই বিক্রি করে দিচ্ছেন। বস্তুত, তারকেশ্বর এলাকায় আগেও এমন ঘটনা ঘটেছে। সোনার কিংবা অন্যান্য বহুমূল্যের মুদ্রা বলে অনেককে প্রতারিত করা হয়েছে। অনেকে টাকা খুইয়েছেন। খবর যায় পুলিশে।

নকল ‘সোনার মুদ্রা’র বিক্রি করতে আসা ধৃত তিন ব্যক্তি পুলিশের কাছে স্বীকার করে নেন যে, তাঁরা এই মুদ্রাগুলি শিয়ালদহ থেকে ২০-২৫ টাকায় কেনেন। ওই মুদ্রাগুলি বিভিন্ন এলাকায় হাজার হাজার টাকায় বিক্রি করেছেন। পুলিশ সূত্রে খবর, স্থানীয়দের সন্দেহ হওয়ায় তাঁরাই খবর পাঠিয়েছিলেন। এখন তারকেশ্বর থানার পুলিশ ধৃত তিন জনকে জিজ্ঞাসাবাদ করছে।

আরও পড়ুন
Advertisement