খাদিকুলে বিস্ফোরণের তিন দিন পর বদলি করা হল এগরার আইসি মৌসম চক্রবর্তীকে

ভবানী ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এগরা থানার আইসি মৌসম চক্রবর্তীকে হুগলি গ্রামীণ সাইবার ক্রাইম থানায় বদলি করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৩:৪৮
A photograph of Egra case

এগরা থানার আইসি মৌসম চক্রবর্তীকে বদলি করা হল। নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুরের এগরার বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় তোলপাড় রাজ্য। সেই আবহে এগরা থানার আইসি মৌসম চক্রবর্তীকে বদলি করা হল। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হল স্বপন গোস্বামীকে।

শুক্রবার ভবানী ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, এগরা থানার আইসি মৌসমকে হুগলি গ্রামীণ সাইবার ক্রাইম থানায় বদলি করা হয়েছে। আর হুগলি গ্রামীণ থানার আইসি স্বপনকে পাঠানো হচ্ছে এগরা থানায়।

Advertisement

গত মঙ্গলবার ভরদুপুরে এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে ৯ জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। কী ভাবে পুলিশ প্রশাসনের নজর এড়িয়ে দীর্ঘ দিন ধরে বেআইনি ভাবে বাজি তৈরির কারবার চলল, অনেকেই সেই প্রশ্ন তুলেছেন। ঘটনার দিনই বিস্ফোরণকাণ্ডের তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হয়। ঘটনার পর ওড়িশায় পালিয়ে যাওয়া মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানুকে গ্রেফতার করে সিআইডি। গ্রেফতার করা হয় ভানুর দুই সঙ্গী, তাঁর ছেলে এবং ভাইপোকে। যদিও বৃহস্পতিবার রাতেই মৃত্যুর হয়। এ সব নিয়ে জল্পনার মধ্যে এগরার আইসিকে বদলি করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement