Bengal TET and SSC Scam

‘বান্ধবী’র পর ইডির নজরে অয়নের স্ত্রী-পুত্রও! সিজিওতে এ বার তলব অয়ন-ঘনিষ্ঠ চার জনকে

বৃহস্পতিবারই সিজিওতে ডেকে পাঠানো হয়েছিল অয়নের বান্ধবী বলে পরিচিত মডেল অভিনেত্রী শ্বেতাকে। আবার বুধবার অয়নের বৃদ্ধ বাবা-মাকেও জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠায় ইডি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৩:১৮
Ayan Sil.

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত অয়নের স্ত্রী, পুত্র এবং তাঁর সংস্থার দুই কর্মীকে তলব করা হয়েছে। ফাইল চিত্র

‘বান্ধবী’ শ্বেতা চক্রবর্তীর পর এ বার অয়ন শীলের স্ত্রী কাকলি শীলকে ডেকে পাঠাল ইডি। বৃহস্পতিবার দুপুরে যখন এই নোটিস দেওয়ার খবর প্রকাশ্যে এল, ঘটনাচক্রে তথন সিজিও কমপ্লেক্সে ইডির মুখোমুখি হয়ে প্রশ্ন সামলাচ্ছেন, অয়নের বান্ধবী বলে পরিচিত শ্বেতা। ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত হুগলির প্রোমোটার অয়নের স্ত্রী ছাড়াও তাঁর পুত্র এবং তাঁর সংস্থার দুই কর্মীকেও তলব করা হয়েছে। শুক্রবার সকালেই তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে সিজিওতে।

এর আগে বুধবার অয়নের বৃদ্ধ বাবা-মাকে ডেকে পাঠিয়েছিল ইডি। তাঁদের জিজ্ঞাসাবাদ করার পরের দিনই বৃহস্পতিবার সকালে অয়নের বান্ধবী বলে পরিচিত মডেল অভিনেত্রী শ্বেতা আসেন ইডির দফতরে। এই শ্বেতার সঙ্গে অয়নের আর্থিক লেনদেনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। এ ছাড়াও ওই সূত্রে জানা গিয়েছে। শ্বেতার সঙ্গে অয়নের হোয়াট্‌সঅ্যাপ কথোপকথনও হাতে এসেছে তদন্তকারীদের। অন্য দিকে, অয়নের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিতে তাঁর স্ত্রীর নামের অ্যাকাউন্ট থেকেও আর্থিক লেনদেনের তথ্য হাতে এসেছে বলে ইডি সূত্রে খবর। হুগলিতে অয়নের একটি পেট্রোল পাম্পও রয়েছে তাঁর ছেলে এবং ছেলের বান্ধবীর নামে। ইডি সূত্রে খবর, এই সমস্ত অর্থ কোথা থেকে এসেছিল অয়নের হাতে তা জানতে চাওয়া হতে পারে অয়নের পরিবারের কাছে।

Advertisement

অন্য দিকে এবিএস ইনফোজেন নামের সংস্থার আড়ালে অয়ন আর কোনও বেআইনি কাজ করেছেন কি না, তা-ও জানতে চাওয়া হবে তাঁর সংস্থার কর্মীদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement