ED

শহরে আবার বিপুল টাকার হদিস, এ বার উল্টোডাঙায় আমির-ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার দেড় কোটি

সেপ্টেম্বর মাসে আমিরের গার্ডেনরিচের বাড়িতে খাটের তলা থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। সেই সূত্রেই এ দিন আমির-ঘনিষ্ঠ ব্যবসায়ী উমেশ আগরওয়ালের উল্টোডাঙার বাড়িতে তল্লাশি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ০৮:০৯
চলছে ইডি-র তল্লাশি।

চলছে ইডি-র তল্লাশি। নিজস্ব চিত্র।

ফের শহরে মিলল বিপুল টাকার হদিস। বুধবার গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের এক ঘনিষ্ঠের উল্টোডাঙার বাড়ি থেকে নগদ প্রায় দেড় কোটি টাকা মিলেছে বলে জানিয়েছে ইডি। এর আগে সেপ্টেম্বর মাসে আমিরের গার্ডেনরিচের বাড়িতে খাটের তলা থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। সেই সূত্রেই এ দিন আমির-ঘনিষ্ঠ ব্যবসায়ী উমেশ আগরওয়ালের উল্টোডাঙার বাড়িতে তল্লাশি চালান ইডি-র আধিকারিকেরা।

ইডি সূত্রের খবর, সেই তল্লাশি অভিযানে উদ্ধার হয় দেড় কোটি টাকা। টাকা গোনার জন্য আনা হয় মেশিন। ইডির তদন্তকারীদের দাবি, বুধবার গভীর রাত পর্যন্ত তল্লাশি অভিযান চলেছে। আরও টাকা উদ্ধার হওয়ার সম্ভাবনা রয়েছে। মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণায় অভিযুক্ত আমিরের গার্ডেনরিচের বাড়ি থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধারের পরেই তিনি গা ঢাকা দিয়েছিলেন। পরে আমিরকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

Advertisement

বুধবার সকাল থেকে আমির-ঘনিষ্ঠ কয়েক জন ব্যবসায়ীর বিরুদ্ধে যাদবপুর, পার্ক স্ট্রিট ও উল্টোডাঙায় তল্লাশি অভিযান চালানো হয়েছে। অ্যাপ প্রতারণা মামলায় ইতিমধ্যে আমিরের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মারফত প্রায় ২০০ কোটি টাকার হদিস মিলেছে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর। কলকাতা পুলিশ আমিরের ঘনিষ্ঠ ব্যবসায়ীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করেছে। তবে উমেশের‌ এখনও খোঁজ মেলেনি। তাঁর ফ্ল্যাটে হানা দেওয়া হয়েছিল। সেখান থেকেই নগদ টাকা উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement