Weather Forecast

কলকাতায় কিছু ক্ষণের মধ্যেই বৃষ্টির সম্ভাবনা, আর কোন কোন জেলা ভিজতে পারে?

মঙ্গলবার রাতেই ফের বৃষ্টির সম্ভাবনা দেখা দিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার কিছু অংশে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া, ঘণ্টায় যার বেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২১:৫৭
image of rain

কলকাতায় রাত ৯টা ৪৫ মিনিট থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়ে চলতে পারে দুই থেকে তিন ঘণ্টা। — ফাইল ছবি।

রোদঝলমলে শুষ্ক দিনের শেষে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণের কয়েকটি জেলায় কিছু ক্ষণের মধ্যেই শুরু হতে পারে বৃষ্টি। রাত ৯টা ৪৫ মিনিট থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়ে চলতে পারে দুই থেকে তিন ঘণ্টা। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া, ঘণ্টায় যার বেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার। বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

মঙ্গলবার সকাল থেকে ক্রমে তাপমাত্রা বেড়েছে শহরে। সোমবার হাওয়া অফিস পূ্র্বাভাস দিয়ে জানিয়েছিল, পরের পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা নেই। যদিও মঙ্গলবার রাতেই ফের বৃষ্টির সম্ভাবনা দেখা দিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার কিছু অংশে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় রাত ৯টা ৪৫ মিনিট থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হতে পারে। চলতে পারে দু’ থেকে তিন ঘণ্টা। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। গতিবেগ থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, হুগলি এবং হাওড়ার কিছু অংশে বৃষ্টি হতে পারে। রাত ৯টা ২৫ মিনিট থেকে শুরু হয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে দু’ থেকে তিন ঘণ্টা। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন
Advertisement