KMC elections 2021

KMC Election 2021: সব ওয়ার্ডে প্রার্থী দিয়ে হাঁপ ছেড়ে বাঁচল কংগ্রেস

কংগ্রেস নেতা সৌম্য আইচ জানিয়েছেন, “কয়েকটি ক্ষেত্রে প্রার্থী বদল হয়েছে। এবং যে ক’টি ওয়ার্ডে প্রার্থী ছিল না, সেই সব আসনেই আমরা প্রার্থী দিয়েছি।” সোমবার রাতে তৃতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ১৪:০০
কলকাতার ১৪৪টি আসনে থাকছে তৃণমূল প্রার্থীরা।

কলকাতার ১৪৪টি আসনে থাকছে তৃণমূল প্রার্থীরা। প্রতীকী ছবি

চার দফায় প্রার্থী তালিকা ঘোষণা করে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিল কংগ্রেস। মঙ্গলবার দু’টি আসনে প্রার্থী বদল করে মোট পাঁচটি ওয়ার্ডের প্রার্থী তালিকা ঘোষণা করল তারা। ৭৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী দেবপ্রসাদ মুখোপাধ্যায়ের বদলে প্রার্থী করা হয়েছে প্রবীর পালকে। আর ৭০ নম্বর ওয়ার্ডে দিলীপ রায়কে সরিয়ে দেবশুভ্রা মজুমদারকে প্রার্থী করেছে কংগ্রেস। এ ছাড়াও, ৮১ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে সুপ্রিয় দাস, ৭৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন গুঞ্জন মল্লিক ও ৭৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন আকিব গুলজার। সব আসনে প্রার্থী দিতে পেরে আপাতত স্বস্তিতে কংগ্রেস।

কংগ্রেস নেতা সৌম্য আইচ জানিয়েছেন, “কয়েকটি ক্ষেত্রে প্রার্থী বদল হয়েছে। এবং যে ক’টি ওয়ার্ডে প্রার্থী ছিল না সেই সব আসনেই আমরা প্রার্থী দিয়েছি।” সোমবার রাতে তৃতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে ৩২ জনের নাম আছে। যার মধ্যে ২৭ জনের নাম নতুন, পাঁচটি ওয়ার্ডে পূর্বঘোষিত প্রার্থী বদল করা হয়েছে। তবে সংগঠনের ভগ্নদশার মধ্যেও এ নিয়ে বিক্ষোভ দলের অনেককেই অবাক করছে। টাকার বিনিময়ে টিকিট দেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছেন কিছু ওয়ার্ডের কংগ্রেস নেতা-কর্মীদের একাংশ। কলকাতার ৪৪ নম্বর ওয়ার্ডে জাহিদ আনোয়ারকে প্রার্থী করার প্রতিবাদে এ দিন বিধান ভবনে বিক্ষোভ দেখিয়েছেন ইমরান খান ও আনোয়ার আলি খানের সমর্থকেরা। আনোয়ারদের বক্তব্য, যুব কংগ্রেসের তরফে ইমরানকে গত বার ৪৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছিল এবং তিনি দ্বিতীয় হয়েছিলেন। এ বার যুব কংগ্রেসের কাউকে না দিয়ে জাহিদকে কিসের ‘বিনিময়ে’ টিকিট দেওয়া হল, প্রশ্ন তুলেছেন ক্ষুব্ধরা। তাঁদের অভিযোগ, ৭৮ নম্বর ওয়ার্ডে টিকিটের দাবিদার আতিফ শাহের স্ত্রী প্রতিবাদ জানাতে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করলে তাঁকে নিরস্ত করেন অন্যেরা। বিক্ষোভ হয়েছে ৪৩ নম্বর ওয়ার্ডেও। বিক্ষোভকারীদের সামলাতে পুলিশকে লাঠি-সোঁটা হাতে নামতে হয়েছে। এ সবের মাঝেই মঙ্গলবার কলকাতার পুরভোটে সব ওয়ার্ডে প্রার্থীর নাম ঘোষণা করে হাঁপ ছেড়ে বেঁচেছে বিধান ভবন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement