Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে নয়

নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। ঝাড়খণ্ডে রাজনৈতিক সঙ্কট অব্যাহত। এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে ভারত।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ০৭:৩৭
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ, বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। নবান্নে দুপুর নাগাদ বৈঠকটি হওয়ার কথা। বৈঠকে নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠক থেকে কী সিদ্ধান্ত নেওয়া হল সে দিকে নজর থাকবে।

Advertisement

ঝাড়খণ্ডে রাজনৈতিক সঙ্কট

সরকার বাঁচাতে বিধায়কদের ভিন্‌রাজ্যে সরিয়ে নিয়ে গিয়েছে ঝাড়খণ্ডের জেএমএম-কংগ্রেস-আরজেডি জোট। মঙ্গলবার বিকেলে পাশের রাজ্য ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে রাখা হয়েছে বিধায়কদের। অন্য দিকে, এখনও রাজভবনে খামবন্দি হয়ে রয়েছে জেএমএম প্রধান হেমন্ত সোরেনের মুখ্যমন্ত্রিত্বের মেয়াদ। এই অবস্থায় সেখানকার রাজনৈতিক পরিস্থিতির দিকে নজর থাকবে।

এশিয়া কাপে ভারত-হংকং

পাকিস্তানকে হারানোর পর আজ এশিয়া কাপে ভারতের মুখোমুখি হবে হংকং। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পার্থ-অর্পিতার ভার্চুয়াল শুনানি

জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। আদালতের নির্দেশ মতো আজ তাঁদের কারাবাসের মেয়াদ শেষ হচ্ছে। ফলে ফের তাঁদের কোর্টে হাজির করানো হবে। তবে পার্থ এবং অর্পিতা ভার্চুয়াল মাধ্যমে হাজিরা দেবেন বলে জানা গিয়েছে। আজ আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

শেষ দিনে রাজ্য বিজেপির প্রশিক্ষণ শিবির

সোমবার থেকে রাজারহাটের একটি রিসর্টে শুরু হয়েছে রাজ্য বিজেপির প্রশিক্ষণ শিবির। এই শিবির ঘিরে কিছু বিতর্ক তৈরি হয়েছে। আজ প্রশিক্ষণ শিবিরের শেষ দিন। শেষ দিনের শিবিরে কী আলোচনা হল এবং বিজেপির এই কর্মসূচি সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

ডুরান্ড কাপে মোহনবাগান

ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারানোর পর মাঠে নামছে এটিকে মোহনবাগান। ডুরান্ড কাপে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে নামছে সবুজ-মেরুন। সন্ধ্যা ৬টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

রণবীরের অনাবৃত ফোটোশ্যুট নিয়ে আইনি প্রক্রিয়া

রণবীর কপূরের অনাবৃত ফোটোশ্যুট নিয়ে বিতর্ক তৈরি হয়েছে কিছু মহলে। বিষয়টি আইনি প্রক্রিয়ার দিকেও গড়িয়েছে। এ নিয়ে দেশের বিভিন্ন আদালতে মামলা দায়ের হয়েছে। কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। সেখানে হলফনামা চেয়েছে উচ্চ আদালত। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ইউএস ওপেন

সোমবার থেকে শুরু হয়েছে ইউএস ওপেন। এ বছরের এটি চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৮টা থেকে এই খেলাটি শুরু হবে।

পাকিস্তানে বন্যা

রেকর্ড বর্ষণের জেরে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্তানে। বন্যার জেরে ক্ষতিগ্রস্ত তিন কোটিরও বেশি মানুষ। মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। বন্যা পরিস্থিতির জন্য ভারত থেকে খাদ্য আমদানি করার কথা ভাবছে পাকিস্তান। সাহায্য চাইলে নয়াদিল্লি কী অবস্থান নেয় আজ সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement