Mamata Banerjee

শিল্পের সঙ্গে আজ বৈঠকে মমতা

বৈঠকে মমতা ছাড়াও মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা, মুখ্যসচিব, শিল্পসচিব, শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান এবং এমডি-র উপস্থিত থাকার কথা। তবে রাজ্যের প্রথম সারির অনেক শিল্পকর্তা উপস্থিত থাকতে পারছেন না বলে খবর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৬
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

আজ, বুধবার নবান্নে রাজ্যের শিল্পমহলের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক কর্তাদের একাংশের মতে, ২০ সেপ্টেম্বর থেকে হতে চলা বেঙ্গল শপিং ফেস্টিভ্যাল নিয়ে যেমন আলোচনা হতে পারে, তেমনই কথা হতে পারে রাজ্যের বর্তমান শিল্প পরিস্থিতি নিয়েও। ২০২৫-এ যে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন (বিজিবিএস) হওয়ার কথা, তার প্রস্তুতিও সেই তালিকায় থাকবে বলে অনুমান।

Advertisement

সম্প্রতি শপিং ফেস্টিভ্যালকে সফল করা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর আর্থিক উপদেষ্টা অমিত মিত্রের বৈঠক হয়েছে। তবে সূত্রের খবর, কেনাকাটার এই উৎসব নিয়ে প্রশাসনের অন্দরেই বিপরীত মত তৈরি হয়েছে। যে আমন্ত্রণপত্র শিল্পোন্নয়ন নিগমের এমডি বন্দনা যাদব পাঠিয়েছেন, তাতে সামগ্রিক ভাবে রাজ্যের শিল্প সম্ভাবনা নিয়ে আলোচনা হবে বলে জানানো হয়েছে। বৈঠকে মমতা ছাড়াও মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা, মুখ্যসচিব, শিল্পসচিব, শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান এবং এমডি-র উপস্থিত থাকার কথা। তবে রাজ্যের প্রথম সারির অনেক শিল্পকর্তা উপস্থিত থাকতে পারছেন না বলে খবর।

আমন্ত্রণ পাওয়া শহরের এক বণিকসভার কর্তা জানান, রাজ্যের বর্তমান পরিস্থিতিতে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, আর জি কর কাণ্ড পশ্চিমবঙ্গের ভাবমূর্তির উপরে যে নেতিবাচক প্রভাব ফেলেছে, তার মোকাবিলার পথ নিয়েও সেখানে পরোক্ষে আলোচনা হতে পারে।

আরও পড়ুন
Advertisement