durga puja

Mamata Banerjee: তৃণমূলের মঞ্চে মমতার শারদীয়া ত্র্যহস্পর্শ, এক সুরে বাবুল-ইন্দ্রনীল-নচিকেতা

মঙ্গলবার নজরুল মঞ্চে তৃণমূলের দলীয় মুখপত্রের শারদীয়া সংখ্যা প্রকাশের অনুষ্ঠান হয়। সেখানেই উপস্থিত ছিলেন মমতা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৭:৩৮
শারদীয়া সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী এবং বাবুল সুপ্রিয়।

শারদীয়া সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী এবং বাবুল সুপ্রিয়। ভিডিয়ো থেকে নেওয়া

তৃণমূলের দলীয় মুখপত্রের শারদীয়া সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে গান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে এক সুরে গলা মেলালেন গায়ক ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী ও বাবুল সুপ্রিয়। ওই মঞ্চেই মমতার হাতে পিয়ানিকা তুলে দেন বাবুল। মমতা সেটি বাজিয়েও দেখেন।

মঙ্গলবার নজরুল মঞ্চে তৃণমূলের দলীয় মুখপত্রের শারদীয়া সংখ্যা প্রকাশের অনুষ্ঠান হয়। সেখানেই উপস্থিত ছিলেন মমতা। তিনি ছাড়া ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেক নেতা-মন্ত্রী। ওই মঞ্চেই বই ও সিডি প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তার পর তিনি উপস্থিত গায়কদের সঙ্গে গলা মিলিয়ে 'জাগো দুর্গা' গানটি করেন। পাশাপাশি, মমতা জানান, বাংলা গান, সংস্কৃতিকে কীভাবে 'ফাটাফাটি' করা যায় তার চিন্তা ভাবনা করবে সরকার।

Advertisement

মঙ্গলবার মমতাকে একটি পিয়ানিকা উপহার দেন বাবুল। সেটিও বাজিয়ে দেখেন তৃণমূল নেত্রী। তবে ওই বাদ্যযন্ত্রটি তিনি প্রথম বার ব্যবহার করছেন বলে জানান মমতা। ফলে বাজাতে গিয়ে তাঁকে কিছুটা বিড়ম্বনার শিকার হতে হয়। বাদ্যযন্ত্রটি প্রসঙ্গে বাবুল জানান, তার নলে হাওয়া ভরে বাজাতে হবে। যা শুনে মমতা জানান, তিনি পারবেন না। এর পর বাবুল পিয়ানিকার নলে হাওয়া দিতে শুরু করেন আর মুখ্যমন্ত্রী তা বাজান। সম্প্রতি বিজেপি থেকে আসা বাবুলের কাছে তিনি ওই বাদ্যযন্ত্রটি চেয়েছিলেন বলে জানান মমতা। সেই মতো প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মঙ্গলবার মুখ্যমন্ত্রীর হাতে সেটি তুলে দেন। মমতা বলেন, ‘‘দেখো বাবুল এটা আমায় দিচ্ছে। এটা আমার প্রিয়। আমি তাঁকে এক বার এটা চেয়েছিলাম। ওই যন্ত্রটি ২৩ জানুয়ারির অনুষ্ঠানে দেখেছিলাম। দারুণ, দারুণ! এটা আমার কাজে লাগবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement