RG Kar Medical College and Hospital Incident

সন্দীপের আত্মীয়ার বাড়িতে গোপন নথি

সন্দীপের শ্বশুরবাড়ির-সম্পর্কের আত্মীয়া এবং তাঁর স্বামী— দু’জনেই চিকিৎসক। তদন্তকারীদের দাবি, দমদম বিমানবন্দর সংলগ্ন এলাকায় ওই আত্মীয়ার বাড়ি থেকে আর জি করের দুর্নীতি সংক্রান্ত কিছু নথি উদ্ধার হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৭
সন্দীপ ঘোষ।

সন্দীপ ঘোষ। —ফাইল চিত্র।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের আর্থিক দুর্নীতির মামলায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের শ্বশুরবাড়ির আত্মীয়দের কাছ থেকে গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে সিবিআই সূত্রে দাবি। সন্দীপের শ্বশুরবাড়ির-সম্পর্কের আত্মীয়া এবং তাঁর স্বামী— দু’জনেই চিকিৎসক। তদন্তকারীদের দাবি, দমদম বিমানবন্দর সংলগ্ন এলাকায় ওই আত্মীয়ার বাড়ি থেকে আর জি করের দুর্নীতি সংক্রান্ত কিছু নথি উদ্ধার হয়েছে। ছোট একটি ট্রলি ব্যাগে একটি ল্যাপটপ এবং বেশ কিছু সম্পত্তির দলিল পাওয়া গিয়েছে বলে দাবি তদন্তকারীদের। তদন্তকারীদের অনুমান, আর জি কর-কাণ্ডের পরে জেনেবুঝেই ওই নথি সন্দীপের শ্বশুরবাড়ির পরিজনের কাছে সরিয়ে রাখা হয়। সন্দীপের শ্বশুর বাড়ির দিকের আত্মীয়দের বাড়িতে একটি ব্যাগেই আর জি করের প্রাক্তন অধ্যক্ষ এবং তাঁর স্ত্রীর নামে নানা সম্পত্তির দলিল ছিল বলে তদন্তকারীদের সূত্রের খবর। বেনামে থাকা কিছু সম্পত্তির নথি এবং আর জি করের দরপত্রের বেশ কিছু নথি, প্রতিলিপি উদ্ধার হয়েছে বলেও তদন্তকারীদের সূত্রেই জানা গিয়েছে। পাশাপাশি, সন্দীপের আত্মীয় ওই চিকিৎসক দম্পতির বাড়ি থেকে অন্য একটি সরকারি হাসপাতালের এমবিবিএস পরীক্ষার প্রশ্নপত্র এবং উত্তরপত্র উদ্ধার হয়েছে বলেও সিবিআই সূত্রের খবর।

Advertisement

তদন্তকারীদের কথায়, ওই দম্পতি দু’জনেই সরকারি হাসপাতালের চিকিৎসক। সন্দীপের আত্মীয়া একটি কেন্দ্রীয় সরকারি হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসক। তা ছাড়া তিনি অন্যান্য বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন বলে তথ্য পাওয়া গিয়েছে। এবং তাঁর স্বামী কলকাতার একটি সরকারি হাসপাতালের চিকিৎসক। দম্পতিকে প্রশ্নপত্র এবং উত্তরপত্রের বিষয়ে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে তদন্তকারীদের সূত্রের খবর। ওই দম্পতির কাছ থেকে বাজেয়াপ্ত সব নথি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement