CBI

‘টাকা নিয়ে অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে’! কল্যাণময়দের জামিনের বিরোধিতা সিবিআইয়ের

সিবিআই আদালতকে জানিয়েছে, বহু অযোগ্য চাকরিপ্রার্থীকে মোটা টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলা হত। ‘বড় মাথা’দের নির্দেশে এজেন্টরা অযোগ্য চাকরিপ্রার্থীদের সঙ্গে যোগাযোগ করতেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৬:৪৮
নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং শান্তিপ্রসাদ সিন্‌হা।

নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং শান্তিপ্রসাদ সিন্‌হা। ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ‘দুর্নীতির প্রমাণ’ মিলেছে বলে আদালতে জানাল সিবিআই। জেল হেফাজতে থাকা প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ ৭ জন অভিযুক্তকে বৃহস্পতিবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে তোলা হয়। আদালতে আরও এক বার জামিনের আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের আইনজীবী।

সিবিআই আরও এক বার অভিযুক্তদের জামিন খারিজ করার আর্জি জানায়। তাঁদের জেল হেফাজতে রাখার যুক্তি হিসেবে আদালতে তথ্য দিয়ে সিবিআই দাবি করে, তদন্তে দুর্নীতির প্রমাণ মিলেছে। তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয়েছে, বহু অযোগ্য চাকরিপ্রার্থীকে মোটা টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলা হত। তাদের আরও অভিযোগ, ‘বড় মাথা’দের নির্দেশে বহু এজেন্ট অযোগ্য চাকরিপ্রার্থীদের সঙ্গে যোগাযোগ করতেন। তারপর তাঁদের অবৈধ উপায়ে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলা হত। এই প্রক্রিয়ায় মোটা টাকার লেনদেনের প্রমাণ পাওয়া গিয়েছে বলেও জানিয়েছে সিবিআই।

Advertisement

তথ্য দিয়ে সিবিআই আদালতে জানায় অতীতেও সরকারি নথি বিকৃত করেছেন কল্যাণময়। তা ছাড়া কল্যাণময়কে যথেষ্ট প্রভাবশালী বলেও দাবি করা হয়েছে সিবিআইয়ের তরফে। এই পরিস্থিতিতে তাঁকে জামিন দিলে তদন্ত প্রক্রিয়া ব্যাহত হতে পারে বলে আশঙ্কা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির। কল্যাণময়ের আইনজীবী অবশ্য আরও এক বার জামিনের আর্জি জানিয়ে জানান, তাঁর মক্কেল অসুস্থ। তিনি মাটিতে শুতে পাচ্ছেন। তাই তাঁর বয়স এবং অসুস্থতার কথা মাথায় রেখে জামিনের বিষয়টি আদালতকে বিবেচনা করে দেখার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement