Justice Abhijit Gangopadhyay

কোন কেস ডায়েরি জমা দেব? প্রাথমিক মামলায় ধন্দে সিবিআই, উদ্ধারকর্তা বিচারপতি গঙ্গোপাধ্যায়ই

মঙ্গলবার প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার শুনানি ছিল কলকাতা হাই কোর্টে। শুনানি চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই শুনানি চলাকালীনই কেস ডায়েরি জমা করা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪২
CBI gets confused in Case diary related to Primary recruitment case

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার কেস ডায়েরি নিয়ে ধন্দে সিবিআই। তবে তাঁদের বিভ্রান্তি দূর করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কোন কেস ডায়েরি আদালতে পেশ করতে হবে, তার ব্যাখ্যা দিলেন খোদ বিচারপতি।

Advertisement

মঙ্গলবার প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার শুনানি ছিল কলকাতা হাই কোর্টে। শুনানি চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই শুনানি চলাকালীনই কেস ডায়েরি জমা করা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। শুনানির সময় সিবিআইয়ের আইনজীবী জানান, প্রাথমিকের মূল দু’টি মামলার বেঞ্চে বদল হয়েছে। তার সঙ্গেই যুক্ত হয়েছে শান্তনু শিট নামে এক মামলাকারীর নতুন মামলা। তাই কোন মামলার কেস ডায়েরি আদালতে পেশ করা হবে, তা বুঝতে পারছে না বলে জানান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী।

এর পরেই সিবিআইয়ের উদ্ধারকর্তা হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। নতুন মামলায় সুপ্রিম কোর্টের কোনও নির্দেশ রয়েছে কি না, দেখতে চান। হাই কোর্টের পর্যবেক্ষণ, শান্তনু শিটের মামলায় শীর্ষ আদালতের কোনও নির্দেশ নেই। পাশাপাশি, কোন মামলার কেস ডায়েরি আদালতে পেশ করতে হবে, তা-ও সিবিআইয়ের আইনজীবীকে বুঝিয়ে দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ১ ঘণ্টার মধ্যে কেস ডায়েরি নিয়ে আসতে সিবিআইকে নির্দেশ দেন তিনি। দুপুর ২টোয় এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement