CBI

Cattle Smuggling Case: ‘আমিই আদালতের কাছে সিবিআই তদন্ত চাইব’, বিচারককে হুমকি চিঠি প্রসঙ্গে অনুব্রত

অনুব্রতের ১৪ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ বুধবার শেষ হওয়ায় সকালেই তাঁকে নিজাম প্যালেস থেকে নিয়ে আসানসোলের উদ্দেশে রওনা হয় সিবিআই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ০৮:০৬
নিজাম প্যালেস থেকে বার করা হচ্ছে অনুব্রত মণ্ডলকে।

নিজাম প্যালেস থেকে বার করা হচ্ছে অনুব্রত মণ্ডলকে। নিজস্ব চিত্র।

আসানসোলে বিশেষ সিবিআই আদালতে রওনা হওয়ার আগে অনুব্রত মণ্ডল জানালেন, বিচারককে মাদক মামলায় ফাঁসানোর হুমকির ঘটনায় সিবিআই তদন্ত চাইবেন তিনি।

গরু পাচার-কাণ্ডে ধৃত অনুব্রতের ১৪ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ বুধবার শেষ হওয়ায় সকালেই তাঁকে নিজাম প্যালেস থেকে নিয়ে আসানসোলের উদ্দেশে রওনা হয় সিবিআই। সে সময়ই ওই কথা বলেন তিনি। গরু পাচার-কাণ্ডে অনুব্রতের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া যথাবিধি চলছে। সিবিআই হেফাজতে থাকা কেষ্টর জামিনের আবেদনও শীঘ্রই জমা পড়তে পারে আদালতে। তবে তার আগেই অনুব্রতের জামিন চেয়ে আরও একটি ‘আবেদন’ এসে পৌঁছেছে বিশেষ সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারকের কাছে। সিবিআই সূত্রের দাবি, একটি চিঠি দিয়ে বলা হয়েছে, ‘গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে জামিন দিন, নয়তো সপরিবার মাদক মামলায় ফাঁসানো হবে।’

Advertisement

এই প্রসঙ্গে প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, ‘‘আমি জজসাহেবকে বলব। যারা জজসাহেব সম্পর্কে বলেছে। আমি সিবিআই তদন্ত চাইব।’’

প্রসঙ্গত, আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি রাজেশ চক্রবর্তী গত ২০ অগস্ট হুমকি চিঠি পেয়েছেন বলে অভিযোগ করেছেন। চিঠিটির প্রেরক হিসেবে লেখা আছে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। চিঠি পাওয়ার কথা সোমবারই জেলা জজকে জানিয়েছিলেন সিবিআই বিচারক। পরে কলকাতা হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও এ ব্যাপারে অবহিত করেছেন তিনি। বিচারককে হুমকি চিঠির পরেও কি জামিন পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী? অনুব্রতের জবাব, ‘‘সেটা আদালত বলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement