WB panchayat Election 2023

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ বন্ধ হোক, চায় বিজেপি

এই প্রকল্পের সঙ্গে গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের রাজনৈতিক উপদেষ্টা সংস্থার যোগাযোগ রয়েছে কি না, সেই নিয়ে সংশয় প্রকাশ করেছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ০৮:০০
Mamata Banerjee

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আপাতত ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ প্রকল্প বন্ধ করতে রাজ্য নির্বাচন কমিশনকে অনুরোধ করতে চলেছে বিজেপি। তাদের দাবি, পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ার পরে এই ধরনের সরকারি প্রকল্প চললে তা নির্বাচকমণ্ডলীর উপরে প্রভাব ফেলতে পারে। পাল্টা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “ওরা কেন্দ্রের কাছে গিয়ে বলে রাজ্যের টাকা বন্ধ করে দিতে। এখন বলছে সরকারি প্রকল্প বন্ধ করে দিতে। ওরা শুধু বন্ধ করার রাজনীতি করে। বাংলার মানুষ ওদের রাজনীতিটাই বন্ধ করে দেবে!”

বিধাননগরে দলের নয়া কার্যালয়ে রবিবার সাংবাদিক সম্মেলন করে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় অভিযোগ করেন, ‘‘দিদিকে বলো’র মতো দলীয় কর্মসূচিতে যে নম্বর ব্যবহার করা হয়েছিল, পশ্চিমবঙ্গ সরকারের সরাসরি মুখ্যমন্ত্রী কর্মসূচিতেও একই ফোন নম্বর ব্যবহার করা হচ্ছে।” তাঁর প্রশ্ন, “টেলিকম মন্ত্রকের তরফে দেশের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানানোর জন্য একটি শুল্কহীন নম্বর বরাদ্দ করা হয়েছিল। তা সত্ত্বেও কেন অন্য নম্বর ব্যবহার করা হল?” যদিও কুণালের যুক্তি, “যে নম্বর ইতিমধ্যে জনপ্রিয় হয়েছে, পরিচিত হয়েছে, সেই নম্বর ফের ব্যবহার করতে সমস্যা কোথায়? বিজেপি নেতারা কি মোবাইল ফোন বদল করলে পুরোনো নম্বর ব্যবহার করেন না?”

Advertisement

বিজেপির সাধারণ সম্পাদক এ দিন প্রশ্ন তোলেন, “বিধাননগরে দু’টি জায়গায় অফিস খুলে এই প্রকল্পের কল সেন্টার চলছে। সেখানে অন্তত ৬০০ জন কাজ করেন। এরা কারা? এদের কে নিয়োগ করলেন? এই নিয়োগের কোনও সরকারি বিজ্ঞপ্তি নেই কেন?” এই প্রকল্পের সঙ্গে গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের রাজনৈতিক উপদেষ্টা সংস্থার যোগাযোগ রয়েছে কি না, সেই নিয়ে সংশয় প্রকাশ করেন তিনি। জবাবে কুণাল বলেন, “মুখ্যমন্ত্রীর অফিস থেকেই এই কাজ পরিচালনা করা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement