Suvendu writes letter to PM

মমতার সঙ্গে বৈঠকের আগেই শুভেন্দুর চিঠি প্রধানমন্ত্রীকে, কী লিখেছেন? জানালেন বিরোধী দলনেতা

সকাল ১১টা থেকে প্রধানমন্ত্রীর দফতরে মোদী-মমতার সাক্ষাৎ। সেই বৈঠকে কথা হওয়ার কথা বাংলার বিভিন্ন প্রাপ্য টাকা নিয়ে। তার আগে মোদীকে চিঠি দিয়ে শুভেন্দু জানালেন কেন এই টাকা দেওয়া উচিত নয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১১:১০

—ফাইল চিত্র।

দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাতের আগেই শুভেন্দু অধিকারীর চিঠি গেল মোদীর কাছে। সকাল ১১টা থেকে প্রধানমন্ত্রীর দফতরে মোদী-মমতার সাক্ষাৎ। সেই বৈঠকে কথা হওয়ার কথা বাংলার বিভিন্ন প্রাপ্য টাকা নিয়ে। তার আগে মোদীকে চিঠি দিয়ে শুভেন্দু জানালেন কেন এই টাকা দেওয়া উচিত নয়।

Advertisement

ঠিক সকাল ১০টা বেজে ৩২ মিনিটে ওই চিঠি পাঠানোর খবর এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে প্রকাশ করেন শুভেন্দু। বাংলার বিধানসভার বিরোধী দলনেতা সেই পোস্টে লিখেছেন, ‘‘আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে একটি চিঠি লিখে জানিয়েছি, কী ভাবে বাংলায় একের পর এক দুর্নীতিতে কেন্দ্রীয় প্রকল্প থেকে হাজার হাজার টাকা হাতানো হয়েছে।’’

মোদীকে লেখা সেই চিঠির ছবিও এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন বাংলার বিজেপি বিধায়ক। সেই সঙ্গে লিখেছেন, ‘‘দুর্নীতিতে ডুবে থাকা বাংলায় মানুষের জন্য বরাদ্দ কেন্দ্রীয় প্রকল্পের টাকা মানুষের হাতেই পৌঁছয় না। দুর্নীতির জন্যই টাকা পেয়েও বঞ্চিত থাকেন তাঁরা।’’

প্রসঙ্গত, বাংলার ১০০ দিনের কাজের টাকা থেকে শুরু করে বাংলার বাড়ি, গ্রামীণ সড়ক যোজনা-সহ একাধিক খাতে কেন্দ্রের কাছে প্রাপ্য টাকা চাইতেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে আগেই জানিয়েছিলেন মমতা।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন। পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন। অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

আরও পড়ুন
Advertisement