Sitaram Yechury Death

শহরে ৩ তারিখ ইয়েচুরি-স্মরণ

সূত্রের খবর, সেই সভায় উপস্থিত থাকতে পারেন সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক ও পলিটব্যুরোর সদস্য প্রকাশ কারাট। কয়েক দিন আগেই আগরতলায় ত্রিপুরা সিপিএমের উদ্যোগে ইয়েচুরি-স্মরণে ছিলেন তাঁর পাঁচ দশকের সতীর্থ কারাট।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৯
সীতারাম ইয়েচুরি।

সীতারাম ইয়েচুরি। —ফাইল ছবি।

পুজোর আগেই দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির স্মরণ-সভা আয়োজন করতে চলেছে বাংলার সিপিএম। কলকাতার প্রমোদ দাশগুপ্ত ভবনে আগামী ৩ অক্টোবর এই স্মরণ-সভা হবে। সূত্রের খবর, সেই সভায় উপস্থিত থাকতে পারেন সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক ও পলিটব্যুরোর সদস্য প্রকাশ কারাট। কয়েক দিন আগেই আগরতলায় ত্রিপুরা সিপিএমের উদ্যোগে ইয়েচুরি-স্মরণে ছিলেন তাঁর পাঁচ দশকের সতীর্থ কারাট। দলের কেন্দ্রীয় কমিটির আয়োজনে ইয়েচুরির স্মরণ-সভা হতে চলেছে আগামী ২৮ সেপ্টেম্বর দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে। কেন্দ্রীয় স্মরণ-সভা হয়ে যাওয়ার পরে এ রাজ্যে স্মরণানুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট। আপাতত জেলায় জেলায় দলের সাধারণ সম্পাদক ইয়েচুরি ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের যৌথ স্মরণ-সভা চলছে। যাদবপুরে বুধবার সন্ধ্যায় এই রকমই যৌথ স্মরণ-উদ্যোগে ছিলেন সিপিএমের প্রবীণ নেতা বিমান বসু ও কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement