পরকীয়া! মহিলার উপর অ্যাসিড-হামলা প্রতিবেশী বধূর

প্রতিবেশী বধূর উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল আর এক বধূর বিরুদ্ধে। পূর্ব বর্ধমানের কাটোয়ার কৈথন গ্রামের ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ২৩:২০

—প্রতীকী চিত্র।

প্রতিবেশী বধূর উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল আর এক বধূর বিরুদ্ধে। পূর্ব বর্ধমানের কাটোয়ার কৈথন গ্রামের ঘটনা। অভিযুক্ত বধূকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, ধৃতের নাম মফিজা বিবি। তাঁকে রবিবার রাতে বাড়ি থেকেই গ্রেফতার করা হয়। সোমবার ধৃতকে কাটোয়া আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে এক সপ্তাহের জন্য বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, কৈথন গ্রামের বাসিন্দা মর্জিনা বিবি নামে এক বধূ মফিজা বিবির বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। কৈথন গ্রামের একই পাড়ায় বাড়ি ওই দুই বধূর। ধৃত মহিলার স্বামী রবিউল মল্লিক ভাঙাচোরা সামগ্রী কেনাবেচার ব্যবসা করেন। মর্জিনার অভিযোগ, মফিজা সন্দেহ করতেন, তাঁর স্বামীর সঙ্গে মর্জিনার পরকীয়া সম্পর্ক রয়েছে। এই সন্দেহ থেকে দুই পরিবারের মধ্যে আগেও ঝামেলা হয়েছিল। মর্জিনা জানান, ওই ঝামেলার সময় মফিজা তাঁকে অ্যাসিড ছুড়ে মুখ নষ্ট করে দেওয়ার হুমকি দিয়েছিলেন। মর্জিনা জানিয়েছেন, গত বুধবার তিনি যখন নিজের ঘরে সন্তানকে নিয়ে ঘুমোচ্ছিলেন, তখন রাত দেড়টা নাগাদ তাঁদের ঘরের জানালা দিয়ে অ্যাসিড ছোড়ে মফিজা বিবি। মর্জিনার দাবি, ‘‘শরীরে অ্যাসিড লাগার পরেই আমি উঠে পড়ি। তখন মফিজা ছুটে পালায়।’’

এর পর পরিবারের লোকজন জখম মর্জিনাকে হাসপাতালে ভর্তি করেন। পরের দিন তিনি মফিজার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। পুলিশ জানতে পেরেছে, মর্জিনার ঘরের জানালা দিয়ে কার্বলিক অ্যাসিড ছোড়া হয়েছিল। তবে জানালায় তারের জাল লাগানো থাকায় কিছুটা রেহাই পেয়েছেন বধূ। যদিও এই অভিযোগের কথা অস্বীকার করেছেন ধৃত মফিজা বিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement