Gang Rape

গণধর্ষণে বহু প্রশ্ন, হোটেলে নজরের দাবি

অভিযোগ, চিকিৎসা করানোর পরে মহিলাকে ভুল বুঝিয়ে শহরের লেনিন সরণির এক হোটেলে নিয়ে গিয়ে রাজেশ ও তার বন্ধু বিশ্বজিৎ হাজরা মিলে গণধর্ষণ করে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ০৮:৫৯

—প্রতীকী চিত্র।

দিনেদুপুরে শহরের মধ্যে হোটেলে নিয়ে গিয়ে গণধর্ষণ প্রশ্ন তুলে দিয়েছে বহু। কী ভাবে এক মহিলাকে ভুল বুঝিয়ে হোটেলে ঢোকানো হল, হোটেল কর্তৃপক্ষ পরিচয়পত্র নিয়েছিলেন কি না, তাঁকে বাড়িতে আটকে রেখেই বা কী ভাবে টানা ধর্ষণ করা হল, উঠছে এই সব প্রশ্ন। ঘট্নার পাঁচ দিন কেটে গেলেও অভিযুক্ত দু’জনের একজন অধরা। নারী নিরাপত্তা, পুলিশের নজরদারিতে গাফিলতির অভিয়োগ তুলে ফুঁসছে নির্যাতিতার গ্রামও।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের দিন গ্রামেরই এক যুবক রাজেশ নন্দীর সঙ্গে কাটোয়া শহরে চিকিৎসা করাতে এসেছিলেন বছর তিরিশের এক মহিলা। তাঁর স্বামী ভিন্‌ রাজ্যে কাজ করেন। অভিযোগ, চিকিৎসা করানোর পরে মহিলাকে ভুল বুঝিয়ে শহরের লেনিন সরণির এক হোটেলে নিয়ে গিয়ে রাজেশ ও তার বন্ধু বিশ্বজিৎ হাজরা মিলে গণধর্ষণ করে। তার পরেও মহিলার আপত্তিকর ছবি, ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে বিশ্বজিৎ ওই মহিলাকে বাড়িতে দুদিন আটকে রেখে একাধিকবার ধর্ষণ করে বলে অভিযোগ। অভিযোগ পেয়ে পুলিশ বিশ্বজিৎকে গ্রেফতার করলেও রাজেশ অধরা।

মঙ্গলবার নির্যাতিতার গ্রামে গিয়ে জানা যায়, মূল অভিযুক্ত টোটো চালক রাজেশের নামে বহু অভিযোগ রয়েছে। রাস্তাঘাটে মহিলাদের বিরক্ত করা, এলাকায় দাদাগিরি করার অভিযোগ রয়েছে। স্বাধীনতা দিবসের দিনেও ওই মহিলাকে সে জোরাজুরি করে টোটোয় তোলে বলে জানিয়েছেন কয়েক জন। তাঁদের দাবি, শহরের রাস্তাঘাট, ডাক্তারখানা চেনার নাম করে রাজেশ ওই মহিলাকে নিয়ে যায়। তার পরে নির্যাতন করা হয়। দোষীদের কড়া শাস্তির দাবি করেন তাঁরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্রামবাসী বলেন, “রাজেশ গ্রামে অত্যন্ত প্রভাবশালী। সবাইকে পুলিশের ভয় দেখায়। একাধিক বিয়ে, বিচ্ছেদ হয়েছে তার। বাড়ির লোকজনও মদত দেয়।’’

পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় অভিযুক্ত এক যুবকের সঙ্গে ওই মহিলার সম্পর্ক ছিল বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। গণধর্ষণের কোনও প্রমাণও মেলেনি। তবে তদন্ত চালানো হচ্ছে। রাজেশের খোঁজে তল্লাশি চলছে। তবে এই ধরনের ঘটনা রুখতে হোটেলে পরিচয়পত্র দেখে ঢোকানোর দাবি করেছেন কাটোয়া শহরের বাসিন্দারা। পুলিশ জানিয়েছে, শীঘ্রই হোটেল মালিকদের ডেকে সতর্কতামূলক নির্দেশ দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement