Waste Management Plant

বর্জ্য নিষ্কাশন কেন্দ্রের ঘরে ভোটার কার্ড, প্রশ্ন বিরোধীদের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালে এই কেন্দ্রটির উদ্বোধন হয়। বর্জ্য থেকে জৈব সার তৈরি হওয়ার কথা ছিল সেখানে। কিন্তু এক দিনের জন্যও সেটি চালু হয়নি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
লাউদোহা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ০৮:৩১
পড়ে রয়েছে ভোটার কার্ড।

পড়ে রয়েছে ভোটার কার্ড। নিজস্ব চিত্র।

কিছু ভোটার কার্ড ও নির্বাচনের নথিপত্র উদ্ধার হল একটি পরিত্যক্ত কঠিন ও তরল বর্জ্য নিষ্কাশন কেন্দ্রের ঘর থেকে। সোমবার দুর্গাপুর-ফরিদপুর ব্লকের লাউদোহা পঞ্চায়েতের বাঁশগড়ার ঘটনা। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালে এই কেন্দ্রটির উদ্বোধন হয়। বর্জ্য থেকে জৈব সার তৈরি হওয়ার কথা ছিল সেখানে। কিন্তু এক দিনের জন্যও সেটি চালু হয়নি। স্থানীয়দের অভিযোগ, জানলা-দরজা চুরি হয়ে গিয়েছে। পরিত্যক্ত ঘরে রাতে অসামাজিক কাজকর্ম চলে। এ দিন সেখানে একটি ঘরে ভোটার কার্ড, ভোটার তালিকা, স্ট্যাম্প, বিভিন্ন রাজনৈতিক দলের পতাকা প্রভৃতি পড়ে থাকতে দেখেন বাসিন্দারা।

বিডিও অর্ঘ্য মুখোপাধ্যায় জানান, সরকারি বিভিন্ন দফতরের পরিত্যক্ত কাগজ ও নথিপত্র ওই কেন্দ্রে রাখার ব্যবস্থা করা হয়েছিল। ঘরের দরজা চুরি হয়ে যাওয়ায় সেগুলি প্রকাশ্যে চলে আসে। কী ভাবে এমনটা হল,
তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

বিজেপি নেতা ছোটন চক্রবর্তীর প্রতিক্রিয়া, “লোকসভা ভোটের আগে আমরা অভিযোগ করেছিলাম, ভোটে জিততে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা সাধারণ মানুষের ভোটার কার্ড কেড়ে নিয়েছে। সেই অভিযোগের সত্যতা প্রমাণিত হল।” তৃণমূল নেতা সুজিত মুখোপাধ্যায় বলেন, “লোকসভা ভোটে রাজ্যের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। সেই সত্যিটা এখনও মেনে নিতে পারছেন না ওই দলের নেতাকর্মীরা। তাই এমন ভিত্তিহীন অভিযোগ করছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement