Child Harassment

কাটোয়ায় বিস্কুটের লোভ দেখিয়ে ৩ বছরের শিশুকে নিগ্রহ! রক্তের দাগ মিলল যৌনাঙ্গে, গ্রেফতার প্রৌঢ়

পূর্ব বর্ধমানের কাটোয়া থানা এলাকায় তিন বছরের এক শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। প্রতিবেশী প্রৌঢ়কে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, বিস্কুটের লোভ দেখিয়ে শিশুটিকে নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ০৮:৩৪
পূর্ব বর্ধমানের কাটোয়ায় তিন বছরের শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ।

পূর্ব বর্ধমানের কাটোয়ায় তিন বছরের শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ। —প্রতীকী চিত্র।

তিন বছরের শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল প্রতিবেশী প্রৌঢ়ের বিরুদ্ধে। বিস্কুটের লোভ দেখিয়ে তিনি শিশুটিকে নিজের বাড়িতে ডেকে নিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ। শিশুর পরিবারের দাবি, তার যৌনাঙ্গে স্পর্শ করা হয়েছে। সেখানে রক্তের দাগও মিলেছে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি পূর্ব বর্ধমানের কাটোয়া থানা এলাকার। নিগৃহীত শিশুর মা জানিয়েছেন, শনিবার দুপুরে তাঁর কন্যাকে বিস্কুট দেবেন বলে ডেকে নিয়ে গিয়েছিলেন প্রৌঢ়। তাঁদের বাড়ির পাশেই ওই প্রৌঢ় থাকেন। আরও এক শিশুকেও তিনি ডেকে নিয়ে গিয়েছিলেন। তাঁর বাড়ি সেই সময় ফাঁকা ছিল। অভিযোগ, সেই সময়েই তাঁর কন্যার যৌনাঙ্গে হাত দেন প্রৌঢ়। বাড়ি ফিরে শিশুটি কান্নাকাটি শুরু করলে মা বিষয়টি জানতে পারেন।

সন্ধ্যায় বিষয়টি জানাজানি হতেই এলাকায় উত্তেজনা ছড়ায়। এলাকার বাসিন্দারা অভিযুক্তকে ঘিরে ধরেন। তাঁকে আটকে রেখে খবর দেওয়া হয় কাটোয়া থানায়। পরে পুলিশ এসে তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। সেই সঙ্গে শিশুটিকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় কাটোয়া মহকুমা হাসপাতালে। রাতেই হাসপাতালের জরুরি বিভাগে তাকে ভর্তি করানো হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছে ওই শিশু।

কাটোয়া হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার সুশান্তবরণ দত্ত বলেন, ‘‘শিশুকন্যার যৌনাঙ্গে রক্তের দাগ পাওয়া গিয়েছে। তবে শিশুটির অবস্থা এখন স্থিতিশীল। পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।’’

অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ রয়েছে। সেই অনুযায়ী মামলার ধারা যোগ করা হয়েছে। রবিবার তাঁকে আদালতে হাজির করানো হয়েছে। প্রৌঢ়কে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন নিজেদের হেফাজতে চেয়েছে পুলিশ।

জেলা পুলিশ সুপার সায়ক দাস বলেন, ‘‘অভিযোগের প্রেক্ষিতে রাতেই আমরা অভিযুক্তকে গ্রেফতার করেছি। রবিবার তাঁকে আদালত হাজির করানো হবে। তদন্ত চলছে। আইনের দিক থেকে যা যা ব্যবস্থা নেওয়ার, আমরা নেব।’’

আরও পড়ুন
Advertisement