Asansol

আসানসোলে আদিবাসীদের জমি দখলের অভিযোগ, অভিযোগ দায়ের থানায়

আদিবাসী নেতা হীরালাল সরেন দাবি করেন, শিল্পাঞ্চলের অন্তর্গত রামজীবনপুর গ্রামে দীর্ঘ দিন ধরেই আদিবাসীদের জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন এক শ্রেণির মানুষ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ২৩:২০

—নিজস্ব চিত্র।

পশ্চিম বর্ধমানের আসানসোলে আদিবাসীদের জমি দখলের অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে। এ মর্মে আসানসোল উত্তর থানার অভিযোগও জমা পড়েছে। পুলিশ জানিয়েছে, তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement

আদিবাসী নেতা হীরালাল সরেন দাবি করেন, শিল্পাঞ্চলের অন্তর্গত রামজীবনপুর গ্রামে দীর্ঘ দিন ধরেই আদিবাসীদের জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন এক শ্রেণির মানুষ। পুলিশকেও বিষয়টি লিখিত ভাবে জানানো হয়েছে। হীরালাল বলেন, ‘‘আমরা চাই, পুলিশ মামলা শুরু করে তদন্ত করুক। আমরা এই ধরনের অভিযোগ নিয়ে বহু বার আন্দোলন করেথি। প্রয়োজনে আরও বৃহত্তর আন্দোলনে নামা হবে।’’ স্থানীয় সূত্রে খবর, জমি দখলের অভিযোগ তুলে মাফিয়াদের একটি বড় মেশিন আটকও করে রাখেন গ্রামবাসীরা। সেই মেশিন দিয়েই জমি সমান করার কাজ হচ্ছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

এই বিষয়ে এসিপি সেন্ট্রাল বিশ্বজিৎ নস্কর বলেন, ‘‘ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। গ্রামবাসীরা যৌথ ভাবে একটি অভিযোগ জানিয়েছে। পুলিশ তদন্ত করে দেখছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement