R G Kar Hospital Incident

আরজি কর-কাণ্ড: এ বার পথে নামলেন অঙ্গনওয়াড়ি কর্মীরা, আসানসোলে প্রতিবাদ মিছিল

আসানসোলের বেলিয়াবাথান থেকে জেকে নগর বাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল করে বিক্ষোভ দেখালেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের মহিলারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ০১:৪৮
অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতিবাদ মিছিল।

অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতিবাদ মিছিল। নিজস্ব চিত্র।

আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় রাজ্য তথা দেশ জুড়ে চলছে প্রতিবাদ। সমাজের সকল স্তরের মানুষ সেই প্রতিবাদে নেমেছেন। এ বার আরজি করের ঘটনা নিয়ে পথে নামলেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। আসানসোলের বেলিয়াবাথান থেকে জেকে নগর বাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল করে বিক্ষোভ দেখালেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের মহিলারা।

Advertisement

বুধবার তাঁরা বিভিন্ন ব্যানার এবং ফেস্টুন নিয়ে বিস্তীর্ণ পথ পায়ে হেঁটে মিছিল করেন। আরজি করের ঘটনার বিরুদ্ধে স্লোগান তুলে দোষীদের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভও দেখান। তাঁদের দাবি, মহিলাদের নিরাপত্তার ব্যবস্থা করুক রাজ্য প্রশাসন। তাঁদের এ-ও দাবি, কর্মক্ষেত্রে তাঁদের নিরাপত্তার অভাব রয়েছে, সেই নিরাপত্তা সুনিশ্চিত করার দায়িত্ব প্রশাসনকে নিতে হবে। একই সাথে আরজি করের ঘটনার সম্পূর্ণ তদন্ত করে প্রকৃত দোষীদের চিহ্নিত করে কঠোরতম শাস্তি দিতে হবে। বুধবারের এই বিক্ষোভ কর্মসূচিতে আইসিডিএস-এর অসংখ্য মহিলা নির্যাতনের বিভিন্ন ছবি ব্যানার আকারে নিয়ে এসে তা তুলে ধরেছিলেন। তাঁরা জানান, এই আন্দোলন তাঁরা চালিয়ে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement