Ice Cream

বিনা পয়সার আইসক্রিম খেয়ে পূর্ব বর্ধমানে অসুস্থ ৩০ জন, হাসপাতালে ভর্তি দুই শিশু

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ২৩:৩৩

—প্রতীকী চিত্র।

বিনা পয়সার আইসক্রিম খেয়ে অসুস্থ হল ৩০ জন গ্রামবাসী। হাসপাতালে ভর্তি দুই শিশু। এই ঘটনার পর পূর্ব বর্ধমানের বিজয়রাম গ্রামের কুড়েপাড়ায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, গ্রামে একটি বেসরকারি আইসক্রিম কারখানা আছে। গত সোমবার রাতে ওই কারখান থেকে বিনামূল্যে আইসক্রিম বিলি করা হয়। এর পর মঙ্গলবার থেকেই অসুস্থ হয়ে পড়েন এলাকার কয়েক জন। পেট ব্যথা, মাথা ব্যথা, ডায়েরিয়া, জ্বরের মতো নানা উপসর্গ দেখা যায় ৩০ জনের মধ্যে। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা একটু বাড়াবাড়ি হওয়ায় তাদের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করতে হয়েছে। বিষয়টি বিডিওকে জানিয়েছেন এলাকার পঞ্চায়েত সদস্য সঞ্জয় সাঁই। খবর যায় ব্লকের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছেও।

সঞ্জয় জানান, কুড়েপাড়া, কেশরাপাড়া-সহ এলাকার ৪০০-র বেশি লোক ওই আইসক্রিম খেয়েছে। তার পরেই এই অবস্থা। তদন্তের দাবি জানিয়েছেন তিনি। অন্য দিকে, ওই কারখানার কেয়ারটেকার সুরজিৎ দাস জানিয়েছেন, ফ্রিতে আইসক্রিম নিতে রীতিমতো কাড়াকাড়ি পড়ে গিয়েছিল। আইসক্রিমগুলি বাইরের কোম্পানির। আর তাঁরা কাউকে নিজে থেকে আইসক্রিম বিলি করেননি।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম জানিয়েছেন, তিনি ফুড সেফটি দফতরে বিষয়টি জানিয়েছেন। আইসক্রিম থেকে যদি বিষক্রিয়া হয়ে থাকে, তবে বিষয়টি তাঁরা অবশ্যই দেখবেন। তিনি জানান, ভর্তি হওয়া দু’জন এখন ঠিক আছে। তিনি বিএমওএইচকে রিপোর্ট দিতে বলেছেন। রিপোর্ট দেখে পদক্ষেপ নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement