Arup Roy

খোদ মন্ত্রীই প্রতারণাচক্রের কবলে! লেটারহেডে সই জাল করে চলছিল কারবার, অভিযোগ হাওড়ায়

রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী অরূপ রায়ের লেটারহেড প্যাড ব্যবহার করে ট্রেনের টিকিট কাটার চেষ্টা হয়েছে বলে অভিযোগ। শু‌ধু তা-ই নয়, মন্ত্রীর সইও হুবহু নকল করা হয়েছে!

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:২১
প্রতারণাচক্রের কবলে মন্ত্রী অরূপ রায়!

প্রতারণাচক্রের কবলে মন্ত্রী অরূপ রায়! —ফাইল চিত্র

প্রতারণাচক্রের কবলে পড়লেন খোদ রাজ্যের মন্ত্রীই! রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী, হাওড়া মধ্য কেন্দ্রের বিধায়ক অরূপ রায়ের লেটারহেড প্যাড ব্যবহার করে ট্রেনের টিকিট কাটার চেষ্টা হয়েছে বলে অভিযোগ। শু‌ধু তা-ই নয়, মন্ত্রীর সইও হুবহু নকল করা হয়েছে! এই মর্মে হাওড়ার শিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে তদন্তে নেমেছে হাওড়া সিটি পুলিশ।

Advertisement

অরূপের দাবি, যা ঘটেছে, তা বড়সড় অপরাধ। দোষীদের খুঁজে বার করা না গেলে আরও বড় অপরাধের ঘটনা ঘটে যেতে পারে। মন্ত্রী বলেন, ‘‘সঠিক তদন্ত করে দোষীদের খুঁজে বার করা দরকার। তা না হলে আমার সই নকল করে এবং লেটার প্যাড জাল করে অনেক বড় অপরাধ সংগঠিত হতে পারে।’’

অরূপের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, গত ৩০ জুলাই হাসিবুল মল্লিক নামে এক যুবক দক্ষিণ-পূর্ব রেলের চিফ কমার্শিয়াল ম্যানেজারের কাছে একটি চিঠি জমা দেন। মন্ত্রীর লেটারহেড প্যাডে লেখা হয়েছিল চিঠিটি। সইও নকল করা হয়েছিল। চিঠিতে ৩১ জুলাইয়ের শালিমার এলটিটি এক্সপ্রেসের স্লিপার ক্লাসে হাসিবুল-সহ দুই যাত্রীর টিকিট কনফার্ম করে দেওয়ার জন্য অনুরোধ করা হয়। এই ঘটনার কথাই অরূপের কানে আসে। এর পরেই হাওড়া মধ্য যুব তৃণমূলের সভাপতি অভিষেক চট্টোপাধ্যায় শিবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিষেক বলেন, ‘‘একটা বড় অসাধু চক্র কাজ করছে। এরা যে কোনও ধরনের অপরাধ করতে পারে মন্ত্রী লেটারহেড প্যাড ব্যবহার করে এবং সই জাল করে।’’ শুধু যুবনেতা অভিষেকই নন, অরূপের ব্যক্তিগত সচিবও হাওড়া পুলিশ কমিশনারের কাছে একটি অভিযোগ দায়ের করেছেন। মন্ত্রী অরূপ নিজেই সে কথা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement