TMC

‘মা-বোনেদের বিকৃত ছবি টাঙিয়ে দিয়ে আসব’! ‘ফোঁস’ করে বিতর্কে জড়ানো নেতাকে সাসপেন্ড তৃণমূলের

অশোকনগরের সেই তৃণমূল নেতাকে সাসপেন্ড করল শাসক দল। তৃণমূল নেতা কুণাল ঘোষ সমাজমাধ্যমে পোস্ট করে এই সিদ্ধান্তের কথা জানান। পাশাপাশি তিনি এ-ও জানান, তৃণমূল এ ধরনের মন্তব্যের নিন্দা করছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১২:১২
Ashoknagar leader suspended by TMC for his controversial statement

বিতর্কিত সেই তৃণমূল নেতা অতীশ সরকার। — নিজস্ব চিত্র।

দলীয় কর্মসূচিতে বক্তৃতা করছেন তৃণমূল নেতা। সেই অনুষ্ঠানের মঞ্চে টাঙানো ব্যানারে লেখা, ‘মা-বোনেদের সম্মান, আমাদের সম্মান’। সেই ব্যানারের সামনে দাঁড়িয়ে ওই তৃণমূল নেতার মুখেই শোনা গেল ‘মা-বোনেদের ছবি বিকৃত করে টাঙিয়ে’ দেওয়ার কথা। অশোকনগরের তৃণমূল নেতা অতীশ সরকারের এ ধরনের মন্তব্য প্রকাশ্যে আসার পরই বিতর্ক শুরু হয়। সেই আবহেই অতীশকে দল থেকে সাসপেন্ড করল তৃণূল।

Advertisement

অশোকনগরের কল্যাণগড় পুরসভা এলাকায় দলীয় কর্মসূচিতে প্রাক্তন কাউন্সিলর অতীশের মন্তব্য নিয়ে সোমবার তৃণমূল নিজের অবস্থান জানাল। তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লেখেন, ‘‘যে দলীয় নেতা প্রতিবাদী মা-বোনেদের ছবি সংক্রান্ত বিকৃত মন্তব্য করেছিলেন, তাঁকে চিহ্নিত করে তৃণমূল এক বছরের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে। এই আচরণের নিন্দা করছে দল।’’

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে অশোকনগরের কল্যাণগড় পুরসভা এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানের ব্যানারে লেখা ছিল, ‘‘মা-বোনেদের সম্মান, আমাদের সম্মান’। সেই ব্যানারের সামনে দাঁড়িয়েই অতীশ বলেন, ‘‘আমরা যদি ফোঁস করি, আপনার বাড়ির মা-বোনদের কুৎসা রটিয়ে যদি দরজায় টাঙিয়ে দিয়ে আসি, তা হলে সেই পোস্টার খুলতে পারবেন না। ওই দিন আর বেশি দূরে নেই। আমি এখানে দায়িত্ব নিয়ে বলে গেলাম।’’ তিনি আরও বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় ফোঁস করতে বলেছেন, সাবধান হয়ে যান। আমরা যদি পাড়ায় পাড়ায় ফোঁস করতে শুরু করি, তবে বাড়ি থেকে বার হতে পারবেন তো?’’

উল্লেখ্য, মেয়ো রোডে তৃণমূলের ছাত্র পরিষদের সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘যে আপনাকে রোজ কামড়াচ্ছে, তাকে কামড়াবেন না। কিন্তু ফোঁস তো করতে পারেন।’’ দলীয় নেত্রীর কথা মতো ‘ফোঁস’ করতে গিয়েই বিতর্কে জড়ালেন অতীশ। তাঁর এ ধরনের মন্তব্য প্রকাশ্যে আসার পরই রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, অতীশের ওই বক্তব্যের অংশ এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন তিনি। সেখানে অতীশকে ‘তৃণমূলের গুণধর লুম্পেন বাহিনী’ বলে কটাক্ষ করেছেন সুকান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement