Baruipur Hospital

মহিলা চিকিৎসককে হেনস্থার অভিযোগ অ্যাম্বুল্যান্স চালকের বিরুদ্ধে, বারুইপুর হাসপাতালে পুলিশ

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বারুইপুর থানার পুলিশ। হাসপাতালের সুপার ধীরজ রায় অভিযুক্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা জানিয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৭:৩৬
বারুইপুর হাসপাতালে আয়ুর্বেদ বিভাগের সামনে রাখা রয়েছে অ্যাম্বুল্যান্স।

বারুইপুর হাসপাতালে আয়ুর্বেদ বিভাগের সামনে রাখা রয়েছে অ্যাম্বুল্যান্স। — নিজস্ব চিত্র।

ফের হাসপাতালে মহিলা চিকিৎসককে হেনস্থার অভিযোগ। বারুইপুর মহকুমা হাসপাতালে মহিলা চিকিৎসককে অশালীন ভাষায় আক্রমণের অভিযোগ অ্যাম্বুল্যান্স চালকের বিরুদ্ধে। তাঁকে হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে। এই ঘটনায় হাসপাতালের সুপার এবং স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন মহিলা চিকিৎসক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বারুইপুর থানার পুলিশ। হাসপাতালের সুপার ধীরজ রায় অভিযুক্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা জানিয়েছেন।

Advertisement

বারুইপুর মহকুমা হাসপাতালের আয়ুর্বেদিক বিভাগে কর্মরত ওই চিকিৎসকের অভিযোগ, দীর্ঘ দিন ধরেই তাঁদের বিভাগের সামনে অ্যাম্বুল্যান্স পার্ক করা হয়। এর ফলে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং রোগীদের যাতায়াতে সমস্যায় পড়তে হয়। বিষয়টি নিয়ে এর আগেও তিনি স্বাস্থ্য দফতর এবং হাসপাতাল সুপারকে জানিয়েছেন বলে দাবি।

চিকিৎসক জানিয়েছেন, অভিযোগের পর কিছু দিন আয়ুর্বেদ বিভাগের সামনে অ্যাম্বুল্যান্স রাখা হয়নি। কিন্তু তার পর আবার যে কে সেই। চিকিৎসকের অভিযোগ, বৃহস্পতিবার বিভাগে প্রবেশের সময় ফের তিনি চালকদের বাধা দেন। তখনই কয়েক জন তাঁকে অপমান করেন, হুমকি দেন বলে অভিযোগ। বিষয়টি হাসপাতালের সুপার এবং স্বাস্থ্য দফতরকে জানানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বারুইপুর থানার পুলিশও।

বারুইপুর হাসপাতালের সুপার ধীরজ রায় জানান, এই ঘটনায় আইনি পদক্ষেপ নিচ্ছেন তারা। বারুইপুর হাসপাতালের পক্ষ থেকে বারুইপুর থানায় অভিযোগ জানানো হয়েছে। তাঁর কথায়, ‘‘কর্তব্যরত এক মহিলা চিকিৎসককে এ ভাবে অপমান কখনওই মেনে নেওয়া যায় না। আমরা সরকারি নীতি মেনেই বিষয়টিতে পদক্ষেপ করছি। আইনি ব্যবস্থাও নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement