WB Panchayat Election 2023

দেওয়াল লেখার দখল নিয়ে দু’দলের মারামারি

তৃণমূলের পক্ষ থেকে দেওয়ালটি তাদের দখলে ছিল বলেই দাবি করে এ দিন জানানো হয়, দেওয়াল লিখন নিয়ে একটি সমস্যা হয়েছিল। তবে মারধরের অভিযোগ মিথ্যা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৭:২০
TMC and CPM.

—প্রতীকী ছবি।

ব্যারাকপুর ১ ব্লকের কাঁপা-চাকলা পঞ্চায়েত এলাকায় নির্বাচনী দেওয়াল লিখনকে কেন্দ্র করে শনিবার রাতে তৃণমূল এবং সিপিএমের মধ্যে বচসা থেকে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, আক্রান্ত হন ৮ নম্বর সংসদের সিপিএম প্রার্থী আইনুল মণ্ডল। তিনি জানান, যে দেওয়ালে লেখার কাজ চলছিল, আচমকাই সেখানে তৃণমূলের একদল কর্মী গিয়ে বাধা দেন। তাঁরা দাবি করেন, ওই দেওয়াল আগে তাঁরা দখল করেছিলেন। ওইদেওয়াল আগের অবস্থায় ফিরিয়ে না দেওয়া হলে সিপিএম কর্মীদের মারধরের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। সিপিএম কর্মীরা জানান, এর পরেই কথায় কথায় হাতাহাতি শুরু হয়ে যায়।

শিল্পাঞ্চলের সিপিএম নেত্রী গার্গী চট্টোপাধ্যায় বলেন, ‘‘তৃণমূলের লোকজন জোর করে আমাদের লেখা দেওয়াল মুছে দিয়েছে। কর্মীদের হেনস্থা করেছে, গায়ে হাত তুলেছে। বিষয়টি স্থানীয় জেঠিয়া থানায় জানালেও পুলিশ পদক্ষেপ করল কোথায়?’’

Advertisement

ঘটনাটি জানাজানির পরেই রবিবার সকালে আইনুলের বাড়িতে যান সেচমন্ত্রী পার্থ ভৌমিক। মন্ত্রীর সঙ্গে ছিলেন বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারী। সিপিএম প্রার্থীকে প্রচার চালিয়ে যেতে বলেন সেচমন্ত্রী। এ দিন পার্থ বলেন, ‘‘ওই সিপিএম প্রার্থীকে বলেছি, নির্ভয়ে প্রচার করতে। দায়িত্ব আমার। কেউ ওঁকে বাধা দেবেন না। জনগণের ভোটে যদি উনি জয়ী হন, তা হলে কার কী বলার আছে!’’

তৃণমূলের পক্ষ থেকে দেওয়ালটি তাদের দখলে ছিল বলেই দাবি করে এ দিন জানানো হয়, দেওয়াল লিখন নিয়ে একটি সমস্যা হয়েছিল। তবে মারধরের অভিযোগ মিথ্যা। জেঠিয়া থানায় এ বিষয়ে অভিযোগও দায়ের করা হয় সিপিএমের তরফ থেকে। এর পরেই সিপিএম প্রার্থী এবং তাঁর পরিবারের পাশে দাঁড়িয়ে স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী পার্থ ভৌমিক সৌজন্যের নজির সৃষ্টি করলেন বলে দলীয় সূত্রে দাবি করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement