Trawler Seized

বঙ্গোপসাগরে জাহাজের যন্ত্রাংশ চুরি, ফ্রেজ়ারগঞ্জে আটক ট্রলার

বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে উপকূল থানার পুলিশ মৌসুনি দ্বীপের বটতলা নদী এলাকা থেকে এফবি নাফিসা নামে মৎস্যজীবী ট্রলারটিকে আটক করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফ্রেজারগঞ্জ শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২৩:৩৭

—নিজস্ব চিত্র।

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজ থেকে যন্ত্রাংশ কেটে নিয়ে আসার অভিযোগে এফবি নাফিসা নামে ফ্রেজ়ারগঞ্জের একটি মৎস্যজীবী ট্রলার আটক করল ফ্রেজ়ারগঞ্জ উপকূল থানার পুলিশ। বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে উপকূল থানার পুলিশ মৌসুনি দ্বীপের বটতলা নদী এলাকা থেকে এফবি নাফিসা নামে মৎস্যজীবী ট্রলারটিকে আটক করে। নৌকাটিকে ধরতে পারলেও ট্রলারটির চালক ও অন্যান্য শ্রমিকেরা পলাতক।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কিছু অসাধু ব্যক্তি মৎস্যজীবী ট্রলার নিয়ে সমুদ্রে মাছ ধরার নামে হয়তো সমুদ্রে ডুবে থাকা কোনও জাহাজের অংশ কেটে নিয়ে আসা চক্র চালাচ্ছেন রাতের অন্ধকারে। কয়েক মাস আগে এই রকমের একটা চক্রকে ধরতে সক্ষম হয়েছিল উপকূল থানার পুলিশ। কে বা কারা এই চক্র চালাচ্ছে, তার তদন্ত শুরু করেছে ফ্রেজ়ারগঞ্জ উপকূল থানার পুলিশ। এই বিষয়ে সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার কে রাও বলেন, ‘‘একটি ট্রলারকে আটক করা হয়েছে। মূলত কিছু স্থানীয় ব্যক্তি এই ট্রলারটি দিয়ে ২০-৩০ বছর আগে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া কোনও বড় জাহাজের অংশ কেটে নিয়ে আসছে। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই ট্রলারটিকে আটক করেছে এবং যথাযত আইনে মামলা রুজু করা হচ্ছে ।’’

আরও পড়ুন
Advertisement