Train Problem

ছিঁড়ল ওভারহেডের তার, শিয়ালদহ দক্ষিণ শাখায় বন্ধ ট্রেন চলাচল, চরম দুর্ভোগে যাত্রীরা

সন্ধ্যে সাড়ে ৭টা নাগাদ গড়িয়া এবং নিউ গড়িয়া স্টেশনের মাঝে একটি জায়গায় ওভারহেডের তার ছিঁড়ে যায়। এর ফলে শিয়ালদহ দক্ষিণ শাখায় একমাত্র বজবজ বাদে সমস্ত রুটেই ট্রেন চলাচল বিঘ্নিত হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ২১:৫১
Screen Grab

ওভারহেডের তার ছিঁড়ে বন্ধ শিয়ালদহ দক্ষিণ শাখার একাংশের ট্রেন চলাচল। — নিজস্ব চিত্র।

ওভারহেড লাইনের তার ছিঁড়ে ব্যহত হল ট্রেন চলাচল। এর ফলে দুর্ভোগের শিকার হলেন শিয়ালদহ দক্ষিণ শাখার বহু যাত্রী। সন্ধ্যায় তার ছেঁড়ার ঘটনার জেরে সোনারপুর থেকে বারুইপুর, বালিগঞ্জ থেকে ধামুয়া— একের পর এক লোকাল ট্রেন আটকে পড়ে বিভিন্ন স্টেশনে। রেলের তরফে দ্রুত লাইন স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ গড়িয়াতে ওভারহেড তার ছিঁড়ে যায়। এর ফলে শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রথমে আপ এবং পরে ডাউন লাইনে ট্রেন চলাচল থমকে যায়। সোনারপুর, যাদবপুর, বারুইপুর, বালিগঞ্জ-সহ বিভিন্ন ষ্টেশনে দাঁড়িয়ে পড়ে বিভিন্ন ট্রেন। আপ ট্রেন শিয়ালদহ না পৌঁছনোর কারণে ডাউন ট্রেনের সংখ্যাও কমে যায়। ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন যাত্রীরা।

হোটর স্টেশন থেকে ঢাকুরিয়া যাবেন বলে ট্রেন ধরেছিলেন অদিতি নস্কর। কিন্তু মাঝপথেই দীর্ঘক্ষণ আটকে থাকতে হয় তাঁকে। তিনি বলেন, ‘‘প্রায় দু’ঘণ্টা হতে চলল ট্রেনে বসে আছি। বারুইপুর স্টেশন থেকে ট্রেন আর এগচ্ছে না। জানি না, ঢাকুরিয়া কখন পৌঁছতে পারব। শুনছি, রেলের লোকেরা তার মেরামতির কাজ করছেন। কখন শেষ হবে কেউ জানাতে পারছে না। খুবই সমস্যায় পড়েছি।’’

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘গড়িয়া এবং নিউ গড়িয়ার মাঝে ওভারহেডের তার ছিঁড়ে গিয়েছে। যত দ্রুত সম্ভব ঠিক করার চেষ্টা চলছে।’’ রেল জানিয়েছে, রাত ১০টা ৪১-এ মেরামতির কাজ শেষ হয়। তার পর থেকে ওই লাইনে স্বাভাবিক ট্রেন চলাচল শুরু হয়।

আরও পড়ুন
Advertisement