Shahjahan Sheikh

আগাম জামিনের জন্য আদালত থেকে আদালতে ঘুরছেন শাহজাহান, এ বার দ্বারস্থ বারাসত কোর্টের

গত ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রমণের মুখোমুখি হওয়ার পর আবার ২৪ জানুয়ারি তৃণমূল নেতার বাড়িতে যায় ইডি। তল্লাশি করে বেশ কিছু জিনিসপত্র বাজেয়াপ্ত করে তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৪:০৬
Sheikh Shahjahan

শেখ শাহজাহান। —ফাইল চিত্র।

২৬ দিন হয়ে গিয়েছে খোঁজ নেই সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের। কিন্তু আদালতে আদালতে তিনি দিব্যি আছেন। বুধবার আগাম জামিনের আর্জি নিয়ে বারসত আদালতে হাজির হন শাহজাহানের আইনজীবী। আগামী ২৬ ফেব্রুয়ারি শাহজাহানের ওই মামমাল শুনানি হবে।

Advertisement

রেশন বন্টনে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় গত ৫ জানুয়ারি শেখ শাহজাহানের বাড়িতে গিয়েছিলেন ইডর আধিকারিকরা। কিন্তু সেখানে তাঁদের উপর হামলার অভিযোগ ওঠে। এমনকি, টাকা-পয়সা, ল্যাপটপ এবং মোবাইল খুইয়ে বাড়ি ফেরেন তাঁরা। তার পর ন্যাজাট থানায় ইডি যেমন অভিযোগ দায়ের করেছে। তাদের বিরুদ্ধেও পাল্টা এফআইআর হয়। মামলা উঠেছে কলকাতা হাই কোর্টেও। সেখানে ‘বেপাত্তা’ শাহজাহান আইনজীবীর মাধ্যমে প্রথমে মামলার ‘পার্ট’ হতে চান। তার পরের শুনানিতে অবশ্য সেই আর্জি নিজেরাই তুলে নেন। অন্য দিকে, রেশন ‘দুর্নীতি’র অভিযোগে ইডির মামলা গ্রহণ করেছেন সিবিআই (পিএমলএ) বিশেষ ইডি আদালতের বিচারক।

অন্য দিকে, শাহজাহানের আইনজীবী সেখানে আইনি রক্ষাকবচের আবেদন জানান। যদিও বিচারক তা গ্রহণ করেননি। ওই মামলার শুনানি রয়েছে আগামী শনিবার। এর মধ্যে বুধবার বারাসত আদালতেও আগাম জামিনের আবেদন চেয়ে ‘হাজির’ তৃণমূল নেতা শাহজাহান। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রমণের মুখোমুখি হওয়ার পর আবার গত ২৪ জানুয়ারি তৃণমূল নেতার বাড়িতে যায় ইডি। একের পর এক ঘর তল্লাশি করে বেশ কিছু জিনিসপত্র বাজেয়াপ্ত করে তারা। পাশাপাশি একটি নোটিসও ঝুলিয়ে আসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তাতে বলা হয়েছিল, গত ২৯ জানুয়ারি তৃণমূল নেতাকে ইডির দফতরে হাজির হতে হবে। সে দিনও পেরিয়ে গিয়েছে।

আরও পড়ুন
Advertisement