WB Panchayat Election 2023

বিপক্ষেরও দেওয়াল লিখছেন এসইউসি প্রার্থী শিবুরাম

দক্ষিণ বারাসতের বাসিন্দা শিবুরাম দাস পেশায় শিল্পী। বহু বছর ধরেই বিভিন্ন দলের প্রার্থীর হয়ে দেওয়াল লেখার কাজ করে আসছেন তিনি। এ বার এসইউসির হয়ে ভোটে দাঁড়িয়েছেন শিবুরাম।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ০৮:২১
তৃণমূলের হয়ে দেওয়াল লিখছে শিবুরাম।

তৃণমূলের হয়ে দেওয়াল লিখছে শিবুরাম। — নিজস্ব চিত্র।

এক রাজনৈতিক দলের জন্য দেওয়াল লিখে দিচ্ছেন প্রতিদ্বন্দ্বী আর এক রাজনৈতিক দলের প্রার্থী! ভোট-বাজারে এমনই বিরল ছবি চোখে পড়ল জয়নগরের দক্ষিণ বারাসতে।

দক্ষিণ বারাসতের বাসিন্দা শিবুরাম দাস পেশায় শিল্পী। বহু বছর ধরেই বিভিন্ন দলের প্রার্থীর হয়ে দেওয়াল লেখার কাজ করে আসছেন তিনি। এ বার এসইউসির হয়ে ভোটে দাঁড়িয়েছেন শিবুরাম। তবে দেওয়াল লেখার কাজে বিরাম পড়েনি। নিজের নামে যেমন দেওয়াল লিখছেন, তেমনই প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দলের হয়েও দেওয়ালও লিখে দিচ্ছেন তিনি।

Advertisement

দক্ষিণ বারাসত পঞ্চায়েতের ১৯ নম্বর বুথ থেকে মনোনয়ন জমা দিয়েছেন শিবুরাম। জানালেন, প্রতি বারই এই সময়টায় নাওয়া-খাওয়ার সময় থাকে না। বিভিন্ন রাজনৈতিক দল ডেকে নিয়ে যায় দেওয়াল লেখার জন্য। এ বার তিনি নিজেই এসইউসির হয়ে ভোটে লড়ছেন জেনেও অন্য দল থেকে ডাকছে। নিজের প্রচারের ফাঁকে সময় বের করে অন্য দলের দেওয়াল লিখে দিচ্ছেন শিবুরাম।

শিবুরাম বলেন, “আমরা এখানে সবাই মিলেমিশে রাজনীতি করি। মতভেদ থাকলেও কারও সঙ্গে কারও দ্বন্দ্ব নেই। ফলে অন্য প্রার্থীর দেওয়াল লিখে দিতে সমস্যা কোথায়? তা ছাড়া, আমি এক জন শিল্পী। এটা আমার পেশা। নিজের প্রচারের ফাঁকে তাই যতটুকু সময় পাচ্ছি, যে যেমন ডাকছে, গিয়ে দেওয়াল লিখে দিয়ে আসছি।”

স্থানীয় তৃণমূল কর্মী রহমতুল্লা মোল্লা বলেন, “উনি প্রতি বারই আমাদের হয়ে দেওয়াল লিখেন। এ বারও লিখছেন। জানি উনি অন্য দল থেকে দাঁড়িয়েছেন, কিন্তু তাতে কোনও সমস্যা নেই। এখানে আমাদের মধ্যে কোনও দ্বন্দ্ব নেই। সকলে মিলেমিশেই রাজনীতি করি।”

আরও পড়ুন
Advertisement