Habra Flooded

উঠোনেই মাছ ধরছেন অনেকে

বান্ধবপল্লি লাগোয়া হাবড়া ১ ব্লকের রাউতারা পঞ্চায়েতের নবপল্লি এলাকাতেও বেশ কয়েকটি বাড়ি জলমগ্ন হয়ে গিয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ০৮:৩০
জলমগ্ন অশোকনগরের বিড়া বান্ধবপল্লি এলাকা।

জলমগ্ন অশোকনগরের বিড়া বান্ধবপল্লি এলাকা। শনিবার ছবিটি তুলেছেন সুজিত দুয়ারি 

দু’দিনের ভারী বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে হাবড়া ও অশোকনগরের দু’টি এলাকা। হাবড়া ২ ব্লকের রাজীবপুর-বিড়া পঞ্চায়েতের বান্ধবপল্লি এলাকায় প্রায় পঞ্চাশটি বাড়ির উঠোনে জল জমে গিয়েছে। গোটা কুড়ি বাড়ির মেঝে জলমগ্ন হয়ে গিয়েছে। রাস্তায় কোথাও হাঁটুসমান জল, কোথাও আরও বেশি জল পেরিয়ে চলাচল করতে হচ্ছে বাসিন্দাদের। বান্ধবপল্লি লাগোয়া হাবড়া ১ ব্লকের রাউতারা পঞ্চায়েতের নবপল্লি এলাকাতেও বেশ কয়েকটি বাড়ি জলমগ্ন হয়ে গিয়েছে।

Advertisement

এলাকার বাসিন্দারা জানালেন, দীর্ঘ দিন স্থানীয় পঞ্চায়েতে জানিয়েও কোনও সুরাহা হয়নি। রাজীবপুর বিড়া পঞ্চায়েতের (বান্ধবপল্লি এলাকার) তৃণমূলের পঞ্চায়েত সদস্য বিমলকৃষ্ণ মিস্ত্রি জানান, এলাকায় ভাল নিকাশি না থাকায় জলমগ্ন হয়। অনেক দিন ধরে ওই এলাকায় নালা তৈরির জন্য চেষ্টা করা হচ্ছে। তিনি জলমগ্ন এলাকা ঘুরে দেখেছেন বলেও জানান।

শনিবার দুপুরে হাবড়া ও অশোকনগরের ওই দুই গ্রামে গিয়ে দেখা গেল, কেউ রাস্তার উপরে জাল পেতে মাছ ধরছেন। কেউ বাড়ির উঠোনে জাল ফেলেছেন। এলাকার শিশুশিক্ষা নিকেতনও জলমগ্ন। ওই এলাকার বাসিন্দা প্রসেনজিৎ হালদার, সাধন বিশ্বাসেরা জানান, নিকাশির কোনও ব্যবস্থা নেই। ওই এলাকা থেকে বিদ্যাধরী খাল পর্যন্ত নালা তৈরি না হওয়ায় তাদের ফি বছর বর্ষার জলে ভুগতে হয়। বৃষ্টিতে বান্ধবপল্লি ও নবপল্লি এলাকা জলমগ্ন হওয়ায় বাড়ছে সাপ, পোকামাকড় ও মশার উপদ্রব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement