Snatching in Filmy Style

ডাকাত আসছে! ভয় দেখিয়ে বৃদ্ধার সোনার দুল, বালা ব্যাগে ঢোকানোর পর ছিনতাই, জয়নগরে ধৃত এক

স্ট্যান্ডে বাসের জন্য দাঁড়িয়েছিলেন মিলন ঘোষ নামে বৃদ্ধা। দুই যুবক তাঁকে বলেন, ডাকাতের কারণে কানের দুল এবং বালা যেন ব্যাগে ঢুকিয়ে রাখা হয়। পরে সেই ব্যাগ নিয়েই চম্পট দেন ওই দু’জন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৩:০৯
representational image

— প্রতীকী ছবি।

ডাকাতের ভয় দেখিয়ে বৃদ্ধার ব্যাগ ছিনতাইয়ের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার জয়নগর এলাকায়। পুলিশ অভিযোগ পাওয়ার পরেই তৎপর হয়। গ্রেফতার করা হয়েছে এক জনকে। উদ্ধার হয়েছে সোনার কানের দুল। কিন্তু হাতের বালার খোঁজ এখনও মেলেনি।

কুলতলির জামতলায় মেয়ের বাড়িতে যাবেন বলে বাড়ি থেকে বেরোন জয়নগরের মন্দিরবাজারের বাসিন্দা বৃদ্ধা মিলন ঘোষ। তিনি বাসের জন্য অপেক্ষা করছিলেন জয়নগর স্ট্যান্ডে। সেই সময় দুই যুবক এসে তাঁকে বলেন, ‘‘মাসিমা, ডাকাত আসছে! গয়নাগাটি ব্যাগে ভরে রাখুন।’’ এ কথা শুনে তড়িঘড়ি কানের দুল এবং হাতের সোনার বালা নিজের ব্যাগে ভরে ফেলেন মিলন দেবী। তাঁর অভিযোগ, এর পরেই তাঁর ব্যাগটি ছিনতাই করে চম্পট দেন দুই ব্যক্তি। বৃদ্ধা মেয়ের বাড়ি আর যেতে পারেননি। তার বদলে জয়নগর থানায় গিয়ে অভিযোগ জানান তিনি।

Advertisement

পুলিশ তদন্তে নেমে খতিয়ে দেখে এলাকার সিসিটিভি ফুটেজ। তার পর স্থানীয় সূত্রে খোঁজখবর করে মথুরাপুর থেকে শাহজাহান শেখ নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে কিছু ক্ষণের মধ্যেই। তাঁর হেফাজত থেকে উদ্ধার হয়েছে বৃদ্ধার সোনার কানের দুল দু’টি। কিন্তু হাতের সোনার বালার এখনও কোনও সন্ধান পায়নি পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শাহজাহানের বিরুদ্ধে চুরি, ছিনতাইয়ের অভিযোগ আগেও রয়েছে। সম্প্রতি জয়নগর এলাকায় তাঁর ঘোরাফেরা বেড়েছিল। পুলিশের সন্দেহ, এলাকায় সাম্প্রতিক চুরি, ছিনতাইয়ের ঘটনাতেও যোগ রয়েছে ধৃতের। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানার চেষ্টা করছে বৃদ্ধার সোনার বালা সম্পর্কে। পাশাপাশি এলাকায় ছিনতাইয়ের অন্য ঘটনা নিয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

আরও পড়ুন
Advertisement