Basirhat Incident

বসিরহাটে ব্যবসায়ীকে গুলি! ২৪ ঘণ্টার মধ্যেই গ্রেফতার তৃণমূলের পঞ্চায়েত সদস্যের ভাই

বৃহস্পতিবার সকালে বসিরহাট থানার রাঘবপুর এলাকায় ন্যাজাট রোডের উপরে গুলিবিদ্ধ হন পেশায় ছাগল ব্যবসায়ী শাহজাহান শেখ। তার পরেই এই ঘটনার তদন্তে নামে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:০৫
অভিযুক্ত সইফুদ্দিন মোল্লা।

অভিযুক্ত সইফুদ্দিন মোল্লা। —ফাইল চিত্র।

বসিরহাটে ব্যবসায়ীকে গুলি চালানোর ঘটনায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যের ভাইকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম সইফুদ্দিন মোল্লা। বৃহস্পতিবার গভীর রাতে বসিরহাট থানার পুলিশ এবং হাসনাবাদ থানার পুলিশ যৌথ অভিযানে নেমে সইফুদ্দিনকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তকে হাসনাবাদ থানা এলাকার মুরারিশা থেকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সইফুদ্দিন হাসনাবাদের ভেবিয়া পঞ্চায়েতের ২৩৩ নম্বর বুথের সদস্য রিয়াজুল মোল্লার ভাই। সইফুদ্দিনকে শুক্রবার বসিরহাট মহকুমা আদালতে হাজির করানো হবে।

Advertisement

বৃহস্পতিবার সকালে বসিরহাট থানার রাঘবপুর এলাকায় ন্যাজাট রোডের উপরে গুলিবিদ্ধ হন পেশায় ছাগল ব্যবসায়ী শাহজাহান শেখ। ছাগল নিয়ে বাইক চালিয়ে বসিরহাটের দিকে যাচ্ছিলেন ওই ব্যবসায়ী। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। গুলি তাঁর ডান পাঁজরে লাগে। স্থানীয়রাই আহত ব্যবসায়ীকে উদ্ধার করে বসিরহাট হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর শাহজাহানকে কলকাতার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনার তদন্তে নেমে তারা জানতে পেরেছিল, আহত শাহজাহানের বাড়িতে নিয়মিত যাতায়াত ছিল পঞ্চায়েত সদস্য রিয়াজুলের। কিন্তু সম্প্রতি রিয়াজুলের খারাপ আচরণে অসন্তুষ্ট শাহজাহান তাঁকে বাড়ি থেকে বার করে দেন। এই ঘটনার জেরেই রিয়াজুলের ভাই সইফুদ্দিন ছাগল ব্যবসায়ী শাহজাহানকে খুন করার চেষ্টা করেন বলে অনুমান পুলিশের। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে বৃহস্পতিবার সারা দিন আত্মগোপন থাকার পর গভীর রাতে পালানোর চেষ্টা করেছিলেন অভিযুক্ত। সেই সময়ই তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement