Diamond Harbour Women's University

মাস পয়লায় বেতন ঢোকেনি, ঘেরাও বিশ্ববিদ্যালয়ে

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, এখানে ৬৬ জন শিক্ষিকা, তিন জন আধিকারিক ও ১৯ জন শিক্ষাকর্মী আছেন। মাস শুরুর দিনে বেতন পান সকলেই। কিন্তু জানুয়ারি পেরিয়ে ফেব্রুয়ারি শুরু হলেও কারও বেতনের টাকা অ্যাকাউন্টে ঢোকেনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৬
Representative Image

—প্রতীকী ছবি।

বেতনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের অর্থ-আধিকারিককে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শিক্ষিকারা। বৃহস্পতিবার দুপুরে ডায়মন্ড হারবার মহিলা বিশ্ববিদ্যালয়ের ওই আধিকারিককে বেশ কিছু সময় ঘেরাও করার পরে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে ঘেরাও তুলে নেন তাঁরা। জানুয়ারি মাসের বেতন এখনও না মেলায় এই ঘেরাও-বিক্ষোভ বলে জানান শিক্ষিকারা।

Advertisement

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, এখানে ৬৬ জন শিক্ষিকা, তিন জন আধিকারিক ও ১৯ জন শিক্ষাকর্মী আছেন। মাস শুরুর দিনে বেতন পান সকলেই। কিন্তু জানুয়ারি পেরিয়ে ফেব্রুয়ারি শুরু হলেও কারও বেতনের টাকা অ্যাকাউন্টে ঢোকেনি। সেই ক্ষোভে এ দিন
দুপুর বিশ্ববিদ্যালয়ের অর্থ আধিকারিক বংশীবদন গড়াইয়ের ঘরে যান শিক্ষিকারা। তাঁকে ঘেরাও করে রাখেন কিছু ক্ষণ। বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক সাইদুর রহমান বলেন, ‘‘কোনও কারণে বেতন আটকে গিয়েছে। দ্রুত পদক্ষেপ করা হচ্ছে এ বিষয়ে।’’

অর্থ-আধিকারিককে অবশ্য একাধিক বার ফোন ও মেসেজ করেও জবাব মেলেনি। তবে শিক্ষিকাদের একাংশ জানিয়েছেন, শনিবারের মধ্যে বেতন না হলে সোমবার থেকে ফের অর্থ-আধিকারিকের ঘরের সামনে অবস্থান-বিক্ষোভ শুরু হবে।

আরও পড়ুন
Advertisement